মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ || ১১ মাঘ ১৪২৮ || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে ১২ আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৬:৩৯, ৬ ডিসেম্বর ২০২১

১৫০

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে ১২ আক্রান্ত

গেলো ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে নতুন ১২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ০ দশমিক ৮১ শতাংশ। এ সময়ে শহরে ও জেলায় কোনো করোনা রোগির মৃত্যু হয়নি। 

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, রোববার ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট ও নগরীর আট ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১২ জনই শহরের বাসিন্দা। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ২ হাজার ৪২৯ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৭৪ হাজার ১১৩ জন ও গ্রামের ২৮ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় শহর ও গ্রামে কেউ মৃত্যুবরণ করেননি। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১  জনই রয়েছে। এর মধ্যে ৭২৩ জন শহরের ও ৬০৮ জন গ্রামের। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৫০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে কোনো ভাইরাসবাহক চিহ্নিত হননি। 

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি এপিক হেলথ কেয়ারে ৪১ টি নমুনার মধ্যে ৬ টির রেজাল্ট পজিটিভ আসে। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫ জনের নমুনায় ২ জন ভাইরাসবাহক চিহ্নিত হন। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ২৫ জনের এন্টিজেন টেস্টে ৩ জনকে সংক্রমিত বলে জানানো হয়। শেভরনে ৩৯৪ টি নমুনা পরীক্ষা করে একটিতে ভাইরাস পাওয়া যায়।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Agent Banking Transaction Charges
Agent Banking Transaction Charges
Bkash Advertisement
খবর বিভাগের সর্বাধিক পঠিত