শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মৃত্যুশূন্য চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৪

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৫:৪৮, ১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৫:৪৯, ১ ডিসেম্বর ২০২১

৬৪৫

মৃত্যুশূন্য চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৪

করোনায় মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ০ দশমিক ৩৪ শতাংশ। চট্টগ্রাম জেলার করোনা পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য পাওয়া গেছে। 

প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ৯টি ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ১৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৪ জনের মধ্যে শহরের বাসিন্দা ২ জন এবং উপজেলার ২ জন। উপজেলার ২ জনের মধ্যে একজন হাটহাজারীর ও একজন সীতাকুণ্ডের। 

জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ২ হাজার ৪০২ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৭৪ হাজার ৯০ ও গ্রামের ২৮ হাজার ৩১১ জন। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কোনো রোগী মৃত্যুবরণ করেননি। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনই রয়েছে। এর মধ্যে ৭২৩ জন শহরের ও ৬০৮ জন গ্রামের। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয় ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে ৪৯৫ টি নমুনার মধ্যে গ্রামের একজনের করোনা সংক্রমণ ধরা পড়ে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষায় শহর ও গ্রামের একজন করে ভাইরাসবাহক পাওয়া যায়। এপিক হেলথ কেয়ারে ১০ জনের নমুনা পরীক্ষা করা হলে- শহরের একজনের করোনা পজিটিভ পাওয়া যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত