বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনায় মৃত্যু নেই, শনাক্তের হার সর্বনিম্ন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:২৩, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:৩১, ১৫ অক্টোবর ২০২১

৪২০

চট্টগ্রামে করোনায় মৃত্যু নেই, শনাক্তের হার সর্বনিম্ন

চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা এককের ঘরে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন চারজন। এ সময় কারো মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত এক লাখ দুই হাজার ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম শহরের ৭৩ হাজার ৮৮১ জন, বাকি ২৮ হাজার ১৯৭ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, শনাক্তদের মধ্যে এ পর্যন্ত করোনায় মোট এক হাজার ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম শহরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের।

শুক্রবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ সব তথ্য জানানো হয়েছে। চট্টগ্রামে আগের দিন বৃহস্পতিবার ১০ জনের করোনা শনাক্ত হয়। ঐদিন করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৫৪৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম শহরের ৩ জন। বাকি এক জন চন্দনাইশ উপজেলার।

চট্টগ্রামের ১০টি ল্যাবের মধ্যে শুধুমাত্র চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১ জন এবং মেডিকেল সেন্টারে ১ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এ দিন অন্য কোন ল্যাবে করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি।

অন্যদিকে, উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, আনোয়ারা, বোয়ালখালী, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকুন্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত