শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনায় ৩ মৃত্যু, শনাক্তের হার ১.৫৫

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৩:৪৭, ৬ অক্টোবর ২০২১

৩৭১

চট্টগ্রামে করোনায় ৩ মৃত্যু, শনাক্তের হার ১.৫৫

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় ২৫ জনের নমুনায় ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। সংক্রমণের হার ১ দশমিক ৫৫ শতাংশ।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর আট ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ৬০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৫ জন পজিটিভ শনাক্ত হন। এতে শহরের ১৪ জন ও পাঁচ উপজেলার ১১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে বোয়ালখালীতে ৫ জন, রাউজানে ৩ জন এবং রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও পটিয়ায় ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৯০৪ জন। এর মধ্যে শহরের ৭৩ হাজার ৭৮০ জন ও গ্রামের ২৮ হাজার ১২৪ জন।

গতকাল করোনায় গ্রামের ৩ বাসিন্দা মারা যান। মৃতের সংখ্যা এখন ১ হাজার ৩০৮ জন। এতে শহরের ৭২০ জন ও গ্রামের ৫৮৮ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৬৬১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখানে শহরের ৪ ও গ্রামের ১ জন জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৮৩ জনের নমুনায় শহরের ২ ও গ্রামের ৫ জন করোনা শনাক্ত হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষা করা হলে গ্রামের ৩ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত