বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৩:৪০, ৪ অক্টোবর ২০২১

৩৭৫

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিন

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিনে ১২ উপজেলায় নতুন কোনো রোগি শনাক্ত হয়নি। নগরী ও অবশ্ষ্টি ২ উপজেলায় ২৫ জনের নমুনায় ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। সংক্রমণের হার ১ দশমিক ৫২ শতাংশ।

চট্টগ্রামের করোনার হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব, এন্টিজেন টেস্ট ও নগরীর আটটি ল্যাবে গতকাল রোববার চট্টগ্রামের ১ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে শহরের ২১ ও দুই উপজেলার ৪ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজান ও হাটহাজারীতে ২ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৮৫০ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৭৩ হাজার ৭৫০ জন ও গ্রামের ২৮ হাজার ১শ’ জন।

গতকাল করোনায় শহর ও গ্রামে কারো মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩০৪ জনই রয়েছে। এতে শহরের  ৭২০ ও গ্রামের ৫৮৪ জন। করোনা থেকে মুক্ত হয়েছেন ২৯ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৮৬ হাজার ৮৮৫ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৫৯৩ জন এবং বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৬ হাজার ২৯২ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ১০৩ জন এবং ছাড়পত্র নেন ৫৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৮৬৯ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত