শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার ১.৯২ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১১:৫৯, ২ অক্টোবর ২০২১

৩৯৬

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার ১.৯২ শতাংশ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩২ জন করোনায় আক্রান্ত হয়। সংক্রমণের হার ১ দশমিক ৯২ শতাংশ। আরোগ্যলাভকারী ব্যক্তির সংখ্যাও ৩২।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, গতকাল শুক্রবার ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ ও নগরীর ৯ ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৩২ জনের মধ্যে শহরের ১৫ এবং ৪ উপজেলার ১৭ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ১ হাজার ৭৮৪ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৭৩ হাজার ৭০৯ ও গ্রামের ২৮ হাজার ৭৫ জন। উপজেলা পর্যায়ে শনাক্ত ১৭ জনের মধ্যে হাটহাজারীতে ৯ জন, রাউজান ও সীতাকু-ে ৩ জন করে এবং রাঙ্গুনিয়ায় ২ জন রয়েছেন। 

গত ২৪ ঘণ্টায় করোনায় শহর ও গ্রামে কেউ মৃত্যুবরণ করেনি। জেলায় মৃতের সংখ্যা ১ হাজার ৩০১ জনই রয়েছে। এর মধ্যে ৭১৮ জন শহরের ও ৫৮৩ জন গ্রামের। সুস্থ হয়ে ওঠেছেন ৩২ জন। মোট আরোগ্যলাভকারীর  সংখ্যা ৮৬ হাজার ৮৩৩ জনে উন্নীত হলো। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসায় সুস্থ হন ১০ হাজার ৫৭৯ জন এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসায় আরোগ্যলাভ করেন ৭৬ হাজার ২৫৪ জন। হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হন ৭৬ জন। ছাড়পত্র নেন ৮৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৭৮০ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত