শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে ১১ দিন ধরে সংক্রমণ ৫ এর নিচে

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:৩৩, ২৭ সেপ্টেম্বর ২০২১

৪১৩

চট্টগ্রামে ১১ দিন ধরে সংক্রমণ ৫ এর নিচে

চট্টগ্রামে একটানা ১১ দিন করোনাভাইরাসের সংক্রমণ হার ৫ শতাংশের নিচে রয়েছে। গতকাল ১৪ উপজেলার দশটিতে নতুন কোনো করোনা রোগি মিলেনি। 

এদিকে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩ করোনা রোগির মৃত্যু হয়েছে। এ সময় ৩৬ জনের সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের হার ৩ দশমিক ৩৫ শতাংশ। এ সময়ে আরোগ্যলাভ করেছেন ৩৭ জন।

করোনা সংক্রান্ত চট্টগ্রামের হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়। 

প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্টসহ ১০ ল্যাবে গতকাল রোববার চট্টগ্রামের ১ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন পজিটিভ ৩৬ জনের মধ্যে শহরের ২৫ ও চার উপজেলার ১১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজানে ৬ জন, আনোয়ারা ও ফটিকছড়িতে ২ জন করে এবং সীতাকু-ে ১ জন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ১ হাজার ৬৩০ জন। এর মধ্যে শহরের ৭৩ হাজার ৬১৪ ও গ্রামের ২৮ হাজার ১৬ জন। 

করোনায় আক্রান্তদের মধ্যে শহরের ২ জন ও গ্রামের ১ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা বেড়ে এখন ১ হাজার ২৯৩ জন। এতে শহরের ৭১৪ ও গ্রামের ৫৭৯ জন। 

করোনা  থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৮৬ হাজার ৬৪৬ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৫৩২ জন ও বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৬ হাজার ১১৪ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ৯৯ এবং ছাড়পত্র নেন ৪৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৬৯৭ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত