শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনাভাইরাস: বাংলাদেশ

চট্টগ্রামে টানা ১০ দিন সংক্রমণ হার ৫ শতাংশের নিচে

চট্টগ্রাম করেসপন্ডেন্ট

১৭:০১, ২৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২১

৪৪৩

করোনাভাইরাস: বাংলাদেশ

চট্টগ্রামে টানা ১০ দিন সংক্রমণ হার ৫ শতাংশের নিচে

চট্টগ্রামে একটানা দশদিন করোনাভাইরাসের সংক্রমণ হার ৫ শতাংশের নিচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় নতুন করে ৩২ জন আক্রান্ত হয়েছে। সংক্রমণ হার ২ দশমিক ০৯ শতাংশ। এ সময়ে এক রোগির মৃত্যু হয়েছে।
 
চট্টগ্রামে করোনার হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। 

রিপোর্টে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও সরকারি-বেসরকারি মিলিয়ে নগরীর ছয়টি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন ৩২ জন বাহকের মধ্যে শহরের বাসিন্দা ২২ জন এবং পাঁচ উপজেলার ১০ জন। জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ১ হাজার ৫৯৪ জনে। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৭৩ হাজার ৫৮৯ জন ও গ্রামের ২৮ হাজার ৫ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে মিরসরাইয়ে ৪ জন, হাটহাজারী ও বাঁশখালীতে ২ জন করে এবং  রাউজান ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন। 

গতকাল মৃত্যুবরণকারী একমাত্র রোগি শহরের বাসিন্দা। জেলায় এখন মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৯০ জন। এর মধ্যে শহরের ৭১২ জন ও গ্রামের ৫৭৮ জন। আরোগ্যলাভ করে ৪১ জন। ফলে জেলায় মোট আরোগ্য লাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৬ হাজার ৬০৯ জনে। এদের ১০ হাজার ৫২৫ জন হাসপাতালে ও ৭৬ হাজার ৮৪ জন বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আইসোলেশন ও কোয়ারেন্টাইনে গতকাল যুক্ত হন ৯৬ জন, ছাড়পত্র নেন ৪৬ জন। বর্তমানে ১ হাজার ৬৪৪ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। 

উল্লেখ্য, চট্টগ্রামে সর্বশেষ ১৫ সেপ্টেম্বর করোনাভাইরাসের সংক্রমণ হার ওঠেছিল ৬ দশমিক ৩৯ শতাংশ। এদিন ১১২ জন আক্রান্ত এবং ৮০০ জন সুস্থ হন। এরপর গত দশদিন আর ৫ শতাংশ অতিক্রম করেনি। এর মধ্যে সর্বনিম্ন সংক্রমণ হার ছিল ১৯ সেপ্টেম্বর, ১ দশমিক ৭৮ শতাংশ। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত