মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৪ মাসে চট্টগ্রামে করোনায় সর্বনিম্ন আক্রান্ত

অপরাজেয় বাংলা ডেস্ক

১২:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০২১

৪০৬

৪ মাসে চট্টগ্রামে করোনায় সর্বনিম্ন আক্রান্ত

চট্টগ্রামে করোনায় কম সংক্রমণের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৬ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়। এর আগে সর্বশেষ গতকালের চেয়ে কম আক্রান্ত মিলে ১৫ মে। এদিনে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন সংক্রমিত হলেও হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ। গেলো ২৪ ঘণ্টায় আক্রান্তের হার ২ দশমিক ০২ শতাংশ।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার এন্টিজেন টেস্টসহ সরকারি-বেসরকারি মিলিয়ে চট্টগ্রামের দশ ল্যাবে ১ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ২৬ বাহকের মধ্যে শহরের বাসিন্দা ২২ জন এবং তিন উপজেলার ৪ জন। ফলে এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ১ লাখ ১ হাজার ৫১৬ জনে দাঁড়ালো। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৭৩ হাজার ৫৪০ জন ও গ্রামের ২৭ হাজার ৯৭৬ জন। উপজেলা পর্যায়ে গতকাল শনাক্ত ৪ জনের মধ্যে বোয়ালখালীতে ২ জন এবং ফটিকছড়ি ও মিরসরাইয়ে ১ জন করে রয়েছেন।

গতকাল করোনায় নগরীতে ৩ জনের মৃত্যু হয়। জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৮৯ জন হয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ৭১১ জন ও গ্রামের ৫৭৮ জন। করোনামুক্ত হয়েছেন ৮৬ জন। ফলে জেলায় মোট আরোগ্য লাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৬ হাজার ৫০৫ জনে। এদের ১০ হাজার ৫০৬ জন হাসপাতালে ভর্তি ছিলেন ও ৭৫ হাজার ৯৯৯ জন বাসায় চিকিৎসা নিয়েছেন। কোয়ারেন্টাইন ও আইসোলেশনে গতকাল যুক্ত হন ১২০ জন এবং ছাড়পত্র নেন ৭৪ জন। বর্তমানে ১ হাজার ৫৫৬ জন আইসোলেশনে রয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত