বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে সাড়ে ছয়মাসের মধ্যে সর্বনিম্ন সংক্রমণ হার

অপরাজেয় বাংলা ডেস্ক

১২:২০, ১৫ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১২:২৮, ১৫ সেপ্টেম্বর ২০২১

৩৮৮

চট্টগ্রামে সাড়ে ছয়মাসের মধ্যে সর্বনিম্ন সংক্রমণ হার

চট্টগ্রামে গেলো সাড়ে ছয় মাসের মধ্যে করোনার সর্বনিম্ন সংক্রমণ হার রেকর্ড হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হন ৫৭ জন। সংক্রমণ হার ৩ দশমিক ৭৯ শতাংশ। এ সময় একজন করোনা রোগির মৃত্যু হয় এবং সুস্থ হয়ে ওঠেন ১ হাজার ২২ জন। 

সিভিল সার্জন কার্যালয় থেকে আজ পাঠানো জেলার দৈনিক করোনা সংক্রান্ত রিপোর্টে এসব তথ্য জানা যায়। 

প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট, কক্সবাজার মেডিকেল কলেজ ও নগরীর আটটি ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ৫০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৫৭ জনের মধ্যে শহরের ৩৬ এবং ছয় উপজেলার ২১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ চন্দনাইশে ৯, রাঙ্গুনিয়ায় ৪, সীতাকু- ও ফটিকছড়িতে ৩ জন করে এবং রাউজান ও হাটহাজারীতে ১ জন করে রয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১ লাখ ১ হাজার ১৯ জন। এর মধ্যে শহরের ৭৩ হাজার ২১৮ ও গ্রামের ২৭ হাজার ৮০১ জন। 

গতকাল চট্টগ্রামে করোনায় গ্রামের একজন মারা গেছেন। মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৭৭ জন। এতে শহরের ৭০৪ ও গ্রামের ৫৭৩ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ২২ জন। জেলায় মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৮৩ হাজার ৮৬৪ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ১০ হাজার ৩০৬ এবং হোম আইসোলেশেনে থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৩ হাজার ৫৫৮ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ১৯৮ জন এবং ছাড়পত্র নেন ১৪৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৩৯৩ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত