বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রাণচাঞ্চল্য ফিরেছে চট্টগ্রামের স্কুলগুলোতে

কমল দাশ, চট্টগ্রাম

১৫:১৭, ১২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৬:১২, ১২ সেপ্টেম্বর ২০২১

২২০

প্রাণচাঞ্চল্য ফিরেছে চট্টগ্রামের স্কুলগুলোতে

দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠানে ফিরেছে প্রাণের স্পন্দন। শ্রেণিকক্ষে পড়ালেখার স্বাদ পেয়েছে শিক্ষার্থীরা। চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত স্কুল প্রাঙ্গন। 

করোনা ভাইরাসের সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় এনে দফায় দফায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় আঠারো মাস (৫৪৩) শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল।

শিক্ষার্থীদের শ্রেনীকক্ষে আসা উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যনিরাপত্তা ও পরিচ্ছন্নতার দিকে সর্বোচ্চ নজর দিয়েছে। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশদ্বার রঙিন বেলুন দিয়ে সাজানোর পাশাপাশি সারিবদ্ধভাবে শিক্ষার্থীদের বরণ করতে শিক্ষক-কর্মচারীদের প্রস্তুতিও ছিল ব্যাপক। 

শিক্ষার্থীদের স্বাগত জানাতে তারা নির্দিষ্ট স্থানে অবস্থান নিয়েছেন। সারিবদ্ধভাবে শ্রেনীকক্ষে যাওয়ার অপেক্ষায় ছিল শিক্ষার্থীরাও। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ অভিভাবক সকলের মুখেই ছিল মাস্ক। 

শিক্ষার্থীরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানে প্রবেশ করেছে। শ্রেনীকক্ষেও ছিল পারস্পরিক নিরাপদ দূরত্ব। প্রতি বেঞ্চে জেড পদ্ধতিতে একজন করে শিক্ষার্থীরা আসন গ্রহণ করেছে। অন্যদিকে শিক্ষার্থীদের বেঞ্চ থেকে শিক্ষকের পাঠদানের স্থানও ছিল নিরাপদ দূরত্বে।

DBBL Agent Banking Cash In Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত