শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনা সংক্রমণ আবার নিম্নমুখী

অপরাজেয় বাংলা ডেস্ক

১৫:৪২, ৮ সেপ্টেম্বর ২০২১

৪২৫

চট্টগ্রামে করোনা সংক্রমণ আবার নিম্নমুখী

চট্টগ্রামে করোনা সংক্রমণ আবারো দশের নিচে নেমেছে। আরটিপিসিআর টেস্টে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১৩৩ ব্যক্তির শরীরে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। সংক্রমণ হার ৮ দশমিক ৮১ শতাংশ। এ সময় করোনায় আক্রান্ত ৪ রোগির মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট ও নগরীর দশটি ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন পজিটিভ ১৩৩ জনের মধ্যে শহরের ৮৭ ও ৯ উপজেলার ৪৬ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ৪৫২ জন। এর মধ্যে শহরের ৭২ হাজার ৮৯১ ও গ্রামের ২৭ হাজার ৫৬১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ১৬, রাউজানে ৯, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ৫ জন করে, বোয়ালখালীতে ৪, সীতাকু-ে ৩, চন্দনাইশে ২ জন এবং সন্দ্বীপ ও পটিয়ায় একজন করে রয়েছেন।

গতকাল করোনায় শহর ও গ্রামের দু’জন করে মারা যান। মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৫৯ জন। এতে শহরের ৭শ’ জন ও গ্রামের ৫৫৯ জন। 

উল্লেখ্য, জুলাই ও আগস্ট মাসের পর চলতি মাসের শুরু থেকে করোনাভাইরাসের আগ্রাসী রূপ কিছুটা নমনীয় হলেও সংক্রমণ হার দ্রুত ওঠানামা করছে। গত ৬ সেপ্টেম্বর ১৯৮ জনের নতুন সংক্রমণ ও ১২ দশমিক ৬২ শতাংশ আক্রান্তের হার ওঠেছিল। আগের দিন ৫ সেপ্টেম্বর সংক্রমণ হার ৬ শতাংশে নেমে এসেছিল। এদিন ৭৬ জন আক্রান্ত ধরা পড়ে। হার ছিল ৬ দশমিক ০৭ শতাংশ। ৫ করোনা রোগির মৃত্যু হয়। এদিকে, গতকালের ৪ জনসহ এ মাসের প্রথম সাতদিনে চট্টগ্রামে ২৭ করোনা রোগির মৃত্যু হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত