বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ওসি প্রদীপের জামিন নাকচ, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৪:৪৬, ১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৬:৫৫, ১ সেপ্টেম্বর ২০২১

৫৯১

ওসি প্রদীপের জামিন নাকচ, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন নাকচ হয়েছে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা হত্যা মামলার অন্যতম আসামি ও টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ।

একই মামলার অভিযোগ আমলে নিয়ে ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমান বুধবার দুপুরে ( ১ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফখরুদ্দীন চৌধুরী বলেন,জামিন শুনানি শেষে প্রদীপের আবেদনটি নাকচ করে দেয় আদালত।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, ‘প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের দেয়া অভিযোগ আমলে নিয়েছেন আদালত। প্রদীপ গ্রেফতার আছেন, কিন্তু তার স্ত্রী পলাতক। তাই প্রদীপের স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছের আদালত।’

মেজর সিনহা হত্যা মামলায় আত্মসমর্পণের পর ওসি প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ সামনে আসে। এ অভিযোগে গত বছরের ২৩ আগস্ট প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলা করেন সংস্থাটির সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন।

১৪ সেপ্টেম্বর ওই মামলায় প্রদীপকে গ্রেফতার দেখানো হয়। মামলায় প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার অবৈধ সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

২০২০ সালের ৩১ জুলাই ঈদুল আজহার আগের রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ কর্মকর্তা লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

ওই মামলায় র্যা বের প্রতিবেদনে বলা হয়, প্রদীপের মাদক কারবারে সম্পৃক্ততা জেনে ফেলায় সিনহাকে হত্যার পরিকল্পনা করা হয়। পরে পরিকল্পনা করে তাকে খুন করে ‘বন্দুকযুদ্ধ’ বলে প্রচার চালানোর চেষ্টা করা হয়।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত