শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু ও শনাক্তের রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট

০৯:৩২, ২৭ জুলাই ২০২১

৫৩২

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু ও শনাক্তের রেকর্ড

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের রেকর্ড দেখেছে চট্টগ্রাম। এসময় চট্টগ্রাম ও কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জনের। এর আগে ২০ জুলাই চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়।  

২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩১০ জনের। শনাক্তের হার ৩৮.৬৫ শতাংশ। তার আগে ১৪ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয়েছিল এক হাজার তিন জন।

মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ১৮ জনের মধ্যে সাত জন নগরের বাসিন্দা। বাকি ১১ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৬১ জন।

চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে তিন হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৩৩ জন এবং বিভিন্ন উপজেলার ৪৭৭ জন রয়েছেন।

উপজেলায় নতুন করোনা শনাক্তের মধ্যে লোহাগাড়ার দুই জন, সাতকানিয়ায় ১৮ জন, বাঁশখালীর ২১ জন, আনোয়ারায় ৬৭ জন, চন্দনাইশের দুই জন, পটিয়ার ৫৭ জন, বোয়ালখালীতে ৬৫ জন, রাঙ্গুনিয়ার ৪৪ জন, রাউজানের ৫৪ জন, ফটিকছড়িতে ৩০ জন, হাটহাজারীর ৫৯ জন, সীতাকুণ্ডের ২৩ জন, মিরসরাইয়ের ১২ জন ও সন্দ্বীপের ২৩ জন রয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত