বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজধানীতে দোকান-শপিংমল খোলা রাত ৯টা পর্যন্ত

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৫৭, ২৫ এপ্রিল ২০২১

৪৭৫

রাজধানীতে দোকান-শপিংমল খোলা রাত ৯টা পর্যন্ত

ঢাকায় স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল খোলা রাখার সময় রাত ৯টা পর্যন্ত বাড়ানো হয়েছে
ঢাকায় স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল খোলা রাখার সময় রাত ৯টা পর্যন্ত বাড়ানো হয়েছে

ঢাকায় স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল খোলা রাখার সময় রাত ৯টা পর্যন্ত বাড়ানো হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'শপিং মল দোকান খোলার সময় বাড়ানোর সিদ্ধান্ত সরকারের। আমরা বিষয়টি নিয়ে দোকান মালিক নেতাদের সঙ্গে কথা বলেছি।'

সর্বাত্মক বিধিনিষেধ ঘোষণার পর থেকেই দোকান মালিক সমিতি স্বাভাবিক সময়ের মতো ব্যবসা চালিয়ে যাওয়ার দাবি জানাচ্ছিল। সমিতি স্বাস্থ্যবিধি মেনে চলারও প্রতিশ্রুতি দিয়েছিল। আর দোকান খোলার আগে থেকেই, ব্যবসায়ীদের পক্ষ থেকে দোকানপাট আরও বেশি সময় খোলা রাখার অনুমতির জন্য দেনদরবার চলছিল। এর মধ্যেই ঢাকা মহানগর পুলিশ এই সিদ্ধান্তে এল।

তাদের যুক্তি ছিল, দীর্ঘ সময় খোলা রাখলে ভিড়ভাট্টা কম হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পথও সুগম হবে। এই বিবেচনা থেকে ব্যবসায়ীরা সময় বাড়ানোর অনুরোধ করেছিলেন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের উচ্চ সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়। রবিবার (২৫ এপ্রিল) থেকে খুলে যায় দোকানপাট ও শপিংমল। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট,মার্কেট ও শপিংমল খোলা রাখা হয়। এদিকে বিধিনিষেধ শিথিলের একদিনের মাথায় দোকান খোলা রাখার সময় বাড়ানো হলো।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত