শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বায়তুল মোকাররম চত্ত্বরে বিক্ষোভ, সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০৯, ২৬ মার্চ ২০২১

আপডেট: ১৭:৩৯, ২৬ মার্চ ২০২১

১৩২৩

বায়তুল মোকাররম চত্ত্বরে বিক্ষোভ, সংঘর্ষ

বিক্ষোভকারী একজনকে লাঠি উঠিয়েছেন আরেকজন
বিক্ষোভকারী একজনকে লাঠি উঠিয়েছেন আরেকজন

রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে  মুসল্লি ও কিছু ধর্মভিত্তিক দলের নেতাকর্মী সমর্থকদের সঙ্গে  ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পরই এই সংঘর্ষ শুরু হয়। বিকেল পাঁচটার দিকে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এরপর যান চলাচলাও স্বাভাবিক হয়।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে জুমার নামাজের পর  মোনাজাত শেষ হতেই মোদিবিরোধী স্লোগান দিতে শুরু করেন ধর্মভিত্তিক দলের নেতা-কর্মীরা। এরপর তাদের হঠাতে ধাওয়া দেয় স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা। 

ধাওয়া খেয়ে বিক্ষোভকারীরা মসজিদের ভেতরে চলে যায়। গেটের বাইরে এসে অবস্থান নেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা। তাদের লক্ষ্য করে গেটের ভেতর থেকেই ইট-পাটকেল, জুতা নিক্ষেপ করতে থাকেন আন্দোলনকারীরা। মসজিদের ভেতরে আটকা পড়েন সাধারণ মুসল্লিরা।

পরে আন্দোলনকারীরাও রাস্তায় নেমে আসলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। দুটি মোটরসাইকেলে আগুন লাগিয়ে দিতে দেখা যায়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। টিয়ার শেল, জলকামান ব্যবহার করে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে এদিন বেলা ১১টায় বাংলাদেশে দুই দিনের সফরে আসেন নরেন্দ্র মোদি।

তার এই সফর ঠেকাতে আগে থেকে আন্দোলন করে যাচ্ছিল ইসলামপন্থি কয়েকটি দল। একই দাবিতে নানা কর্মসূচি দিয়ে আসছিল ছাত্র অধিকার পরিষদসহ কয়েকটি বাম সংগঠনও।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত