শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মামলায় নয়, দেশের উন্নয়নে টাকা ব্যয় করুন: এলজিআরডি মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২০, ৪ মার্চ ২০২১

৫৯৯

মামলায় নয়, দেশের উন্নয়নে টাকা ব্যয় করুন: এলজিআরডি মন্ত্রী

আদালতে মামলা মোকদ্দমা করে একে অপরকে হয়রানি এবং অর্থ, সময় এবং শ্রম ব্যয় না করে তা দেশের উন্নয়নে ব্যয় করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

বৃহস্পতিবার (৪ মার্চ) রাজধানীর একটি হোটেলে প্রজেক্ট রিফ্লেকশন ওয়ার্কশপ অনুষ্ঠানে বলেন, স্থানীয় গ্রাম আদালতের কার্যক্রম জোরদার, গতিশীলতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে বিভিন্ন মামলার জট কমিয়ে আনতে কাজ করছে সরকার।

তিনি বলেন, মামলা নিষ্পত্তি করতে যেখানে সংস্কার দরকার তা করা হবে। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাই সমন্বিতভাবে কাজ করলে যেকোনো সমস্যা সমাধান করা সম্ভব।

মন্ত্রী জানান, মাত্র ৮৪ ডলারের মাথাপিছু আয়ের দেশ এখন দুই হাজার ডলার ছাড়িয়েছে। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ করতে হলে প্রয়োজন সাড়ে ১২ হাজার ডলার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এর আগেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যাবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

তাজুল ইসলাম বলেন, সব শ্রেণীর মানুষের সমন্বিত উদ্যোগে সমাজে বিদ্যমান সব অনিয়ম-অবিচার, অসঙ্গতি দূর করে সমাজকে কলুষিতমুক্ত করতে হবে। দুর্নীতি বা অসদুপায় অবলম্বন করা ছাড়াও ভালোভাবে বাঁচা এবং জীবনে উন্নতি করা সম্ভব। তিনি বলেন, সবার সদিচ্ছায় পারে বাংলাদেশের চেহারা পরিবর্তন করে দিতে। দেশের মানুষ এক হয়ে উন্নয়নের জন্য কাজ করছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী আরও বলেন, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বা কর্মচারীসহ সব স্তরের মানুষের জবাবদিহিতা না থাকলে ভালো ফলাফল আসার সম্ভাবনা থাকেনা। এজন্য সবার আগে সবক্ষেত্রে জবাবদিহিতা প্রতিষ্ঠা করতে হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত