শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজধানীর অভিজাত এলাকায় বাড়তে পারে ইউটিলিটি বিল

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০১, ১৭ ফেব্রুয়ারি ২০২১

৪৯৫

রাজধানীর অভিজাত এলাকায় বাড়তে পারে ইউটিলিটি বিল

রাজধানীর গুলশান-বারিধারার মতো অভিজাত এলাকার হোল্ডিং ট্যাক্স, পানি, গ্যাস, বিদ্যুৎসহ অন্যান্য ইউটিলিটি সার্ভিস চার্জ কেন যাত্রাবাড়ি-ওয়ারির সমান হবে এ নিয়ে প্রশ্ন তোলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাজউকের ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) এর পরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক সভায় এ প্রশ্ন তোলেন তাজুল ইসলাম। যিনি ড্যাপের আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এসময় মন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশেই এলাকাভিত্তিক ইউটিলিটি সার্ভিসের মূল্য নির্ধারণ করা হয়ে থাকে। অভিজাত এলাকায় ইউটিলিটি চার্জ বাড়ানোর সিদ্ধান্তে সমালোচনা হলেও এ বিষয়ে আমরা একটি সিদ্ধান্তে উপনীত হব। 

সভায় ভবন নির্মাণে উচ্চতা নির্ধারণ নিয়েও কথা বলেন তাজুল ইসলাম। এসময় তিনি বলেন, রাজধানীতে এলাকার জনঘনত্ব ও যোগাযোগ ব্যবস্থার ভিত্তিতে ভবনের উচ্চতা নির্ধারণ করা হবে। শহরের কোন অঞ্চলে কত তলা বিল্ডিং হলে মানুষ সব নাগরিক সুযোগ-সুবিধা পাবে সে অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রী বলেন, মানুষের চলাচলের জন্য রাস্তা ও স্কুল-কলেজ, শপিংমল, হেলথ সেন্টার, খেলাধুলার মাঠ, ওয়াটার বডি, এবং সবুজায়নসহ অন্যান্য নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। তাই ড্যাপের মত দীর্ঘমেয়াদী পরিকল্পনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত