শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পদ্মায় নৌ-ভ্রমণে ক্রুজ চালু

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:০২, ২১ জানুয়ারি ২০২১

আপডেট: ১৮:৩১, ২১ জানুয়ারি ২০২১

৮৫৬

পদ্মায় নৌ-ভ্রমণে ক্রুজ চালু

পদ্মায় নৌ-ভ্রমণে উদ্বোধন করা হয়েছে ‘পদ্মা ক্রুজ’ নামক কার্যক্রম, যেখানে থাকছে দুটো ভিন্ন ভিন্ন প্যাকেজ। মাওয়া ঘাট থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত চলবে ‘ডে ক্রুজ’ আর দুপুর দুইটা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ‘বৈকালিক ক্রুজ’। 

নৌ-ভ্রমণ প্যাকেজে অন্তর্ভুক্ত থাকবে দুপুরের খাবার, হালকা নাস্তা, সার্বক্ষণিক চা ও কফির ব্যবস্থা। পর্যটকদের চাহিদা অনুযায়ী ভ্রমনসূচী ও খাবার মেনু পরিবর্তনেরও সুযোগ আছে। পদ্মায় নৌ-ভ্রমণে এই সুযোগ তৈরি করেছে ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মুন্সীগঞ্জের লৌহজং-এ শিমুলিয়া ঘাটে এ কার্যক্রমের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। 

এসময় তিনি বলেন, আমাদের জাতীয় পর্যটন উন্নয়ন নীতিমালাতে নৌ পর্যটন উন্নয়নে গুরুত্বারোপ করা হয়েছে। এছাড়াও দেশের পর্যটন শিল্পের সমন্বিত উন্নয়নে যে পর্যটন মহা-পরিকল্পনা প্রণয়ন হচ্ছে সেখানেও নৌ-পর্যটনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। নৌ-পর্যটন টেকসই পর্যটন উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস এর চেয়ারম্যান মহিউদ্দিন হেলাল-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর সহধর্মিণী শামীমা জাফরিন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক হাজেরা খাতুন, লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত