শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মকবুলের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট

০০:৫১, ৯ ডিসেম্বর ২০২২

২২২

মকবুলের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

নিহত মকবুল হোসেন। ছবি: সংগৃহিত
নিহত মকবুল হোসেন। ছবি: সংগৃহিত

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে নিহত মকবুল হোসেনের লাশের ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই তার মরদেহ মিরপুর কালসি কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মকবুলের লাশের ময়নাতদন্ত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক সোহেলী মঞ্জুরী। পরে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিহত মকবুল হোসেন নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার আবদুস সামাদের ছেলে। তিনি মিথিলা নামের সাত বছরের একটি মেয়ে সন্তানের বাবা ছিলেন। চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। 

এদিকে বৃহস্পতিবার সকালে নিহত মকবুল হোসেনের স্বজনদের সঙ্গে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মর্গে গিয়ে মকবুলের মরদেহও দেখেন তিনি।

নিহতের ভাই নূর হোসেন বলেন, বিএনপি সহাসচিব হাসপাতালে এসে আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি মকবুলের স্ত্রী ও কন্যা সন্তানকে সান্ত্বনা দিয়েছেন। বিএনপি মহাসচিব মকবুলের পরিবারকে আর্থিক সহায়তাও করেন।

এর আগে বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে পুরো এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। এ সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান মকবুল হোসেন। আহত হন অনেকে। পরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। ওই সংঘর্ষের ঘটনায় বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত তিনটি মামলা করেছে পুলিশ। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে আর অজ্ঞাত দুই হাজারের মতো ব্যক্তিকে আসামি করা হয়েছে। এর মধ্যে থেকে ৪৪৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
খবর বিভাগের সর্বাধিক পঠিত