রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন ফেলোদের সনদ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১০, ২১ সেপ্টেম্বর ২০২২

৯২

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন ফেলোদের সনদ বিতরণ

রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ আজ বুধবার সনদ বিতরণ মধ্যদিয়ে শেষ হয়েছে।

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাপস্টোন ফেলোদের মাঝে সনদপত্র বিতরণ করেন। তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ গত ৪ সেপ্টেম্বর শুরু হয়। 

এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন। 

সমাপনী অনুষ্ঠানে বক্তৃতার শুরুতেই রেলপথ মন্ত্রী কোর্সটি সফলভাবে সমাপ্ত করায় ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার এবং বাংলাদেশের টেকসই উন্নয়নে সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য ফেলোদের প্রতি আহবান জানান।

এনডিসি’র কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন বলেন. বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শণ ছড়িয়ে দেয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যেতে সকল ফেলোদের অনুরোধ জানান। 

এনডিসি’র কমান্ড্যান্ট কোর্সের সব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান তিনি। উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
খবর বিভাগের সর্বাধিক পঠিত