বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ || ২৩ আষাঢ় ১৪২৯ || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজধানীতে ৭ ডাকাত গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৪৫, ১৭ জুন ২০২২

১৪০

রাজধানীতে ৭ ডাকাত গ্রেফতার

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৭ জনকে  গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো,  মো. আমিনুল ইসলাম বাবু ওরফে মো. সুমন ইসলাম বাবু ওরফে মো. সাইফুল ওরফে মো. বাবু ওরফে মো. সুমন,  মো. সজল সিদ্দিক, দেলোয়ার হোসেন ওরফে পরশ পাঠান ওরফে মো. পলাশ ওরফে দীপু ওরফে মানিক ওরফে দেলোয়ার হোসেন পরশ ওরফে কালা মানিক, মো. সাইফুল ইসলাম, মো. হাসান, মো. আমির আলী ও  মো. লিটন মিয়া।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ  মো. আকতারুজ্জামান ইলিয়াস জানান, বৃহস্পতিবার দুপুরে কতিপয় ব্যক্তি উত্তরা পশ্চিম থানার ১৩নং সেক্টর এলাকায় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে আমিনুল, সজল, দেলোয়ার ও সাইফুলকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে  ১টি প্যাডেল চালিত রিকশা, ১টি চাপাতি, ৪ টুকরা নাইলনের রশি ও ৩টি চাকু উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, অপর এক অভিযানে ৭নং সেক্টর এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে হাসান, আমির ও লিটনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি প্যাডেল চালিত রিকশা, ১টি চাপাতি, ৪ টুকরা  নাইলনের রশি ও ১টি কাটার নাইফ উদ্ধার করা হয়।  তারা সকলে সালাম পার্টির সদস্য বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

গ্রেফতারকৃতদের অপরাধের কৌশল সম্পর্কে ওসি বলেন, গ্রেফতারকৃতরা সালাম পার্টির সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের উত্তরা, মিরপুর, মতিঝিল এলাকায় কৌশলে সাধারণ মানুষকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নেয়। তাদের মধ্যে একজন প্রথমে ব্যাংকে অবস্থান নেয়। ব্যাংক হতে টাকা তুলে কেউ যখন রিকশা যোগে যাতায়াত করে তখন তারা রিকশার যাত্রীকে টার্গেট করে পিছু নেয়। রিকশাসহ যাত্রী কোন নির্জন রাস্তায় পৌঁছালে তাদের মধ্যে যে কোন একজন টার্গেটকৃত রিকশার যাত্রীর সামনে গিয়ে প্রথমে সালাম দিয়ে রিকশার গতিরোধ করে। এরপর তাদের সহযোগিরা একত্রিত হয়ে টার্গেটকৃত রিকশার যাত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইল ফোন ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

তারা গ্রেফতার এড়াতে একেক সময় একেক নাম, পিতার নাম, মায়ের নাম ও ঠিকানা ব্যবহার করে থাকে। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় পৃথক মামলা করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
Bkash Payment
খবর বিভাগের সর্বাধিক পঠিত