শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের কানাডা গমন

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:০২, ১৩ জুন ২০২২

৪৬২

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের কানাডা গমন

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক এবং ৩ জন সফরসঙ্গীসহ রোববার ৮ দিনের এক সরকারি সফরে কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। 

কমান্ডার, রয়েল কানাডিয়ান বিমান বাহিনী লেফটেন্যান্ট জেনারেল এ.ডি মেইনজিনগারের আমন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে যান।

কানাডা অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান কানাডিয়ান কর্মার্শিয়াল কর্পোরেশন (সিসিসি)’র সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা ববি  কোন এবং কানাডিয়ান গ্লোবাল অ্যাফেয়ার্সের সহকারী উপমন্ত্রী পল থোপিলের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। 

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভ্যাঙ্কুবার প্রদেশের  এ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং ও রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান ‘ কসকেড অ্যারোস্পেস’ ম্যাক্সক্রাফট এভানিক্স ফ্যাসেলিটিজ’ এবং ‘হেলিওয়েল্ডার্স কানাডা ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন।

 পরিদর্শনকালে তিনি ‘ কসকেড অ্যারোস্পেস’ এ সংস্কার প্রক্রিয়ার অধীনে থাকা বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি - ১৩০বি পরিবহন বিমানের বর্তমান অবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করবেন। 

এছাড়াও, তিনি কানাডার রাজধানী অটোয়াতে অবস্থিত ‘ বেল হেলিকপ্টার ফ্যাসিলিটি’ এবং এডভানটেক ওয়্যারলেস টেকনোলজি লি. ফ্যাসিলিটি পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টার রক্ষণাবেক্ষণসহ অন্যান্য পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে। 

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ২৩ জুন দেশে প্রত্যাবর্তন করবেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত