বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিচার বিভাগ শক্তিশালী থাকলে গণতন্ত্র জোরদার হয়: প্রধান বিচারপতি

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৩৪, ৩০ মে ২০২২

৪০২

বিচার বিভাগ শক্তিশালী থাকলে গণতন্ত্র জোরদার হয়: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচার বিভাগ শক্তিশালী থাকলে গণতন্ত্র জোরদার হয়।

প্রধান বিচারপতির সঙ্গে তার কার্যালয়ে আইন, আদালত, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল' রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নতুন কমিটির সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন এলআরএফ এর নতুন সভাপতি আশুতোষ সরকার, সহসভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, সাধারণ সম্পাদক আহম্মেদ সরোয়ার হোসেন ভূইয়া, যুগ্ম সম্পাদক ফজলুল হক মৃধা, অর্থ সম্পাদক আবদুল জাব্বার খান, সাংগঠনিক সম্পাদক আরাফাত মুন্না, দপ্তর সম্পাদক এসএম নুর মোহাম্মদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক হাবিবুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, আবদুল্লাহ তুহিন, আমিনুল ইসলাম মল্লিক, মামুন মাহমুদুল আলম, সংগঠনের সিনিয়র সদস্য বিকাশ নারায়ণ দত্ত ও হাবিবুর রহমান।

উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান।

প্রধান বিচারপতি বলেন, সর্বোচ্চ আদালতে আইনজীবীদের বসাসহ বিভিন্ন সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে। এ নিয়ে এটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট বার নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা হয়েছে। সুপ্রিমকোর্ট বার এ নতুন ভবন নির্মিত হলে সেখানে এলআরএফ এর জন্য আলাদা বৃহৎ কক্ষ রাখার বিষয় দেখবেন বলে আশ্বাস দেন। বিচার বিভাগ শক্তিশালী করতে সবাই মিলে কাজ করার  ওপর গুরুত্বারোপ করেন প্রধান বিচারপতি।

তিনি বলেন, আদালত প্রাঙ্গণে আসা বিচার প্রার্থীদের সমস্যা সমাধানে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিটি আদালতে বিচারপ্রার্থী জনগণের জন্য আলাদা সেড স্থাপনে পরিকল্পনা নেয়া হয়েছে, যেন আদালতে আসা মানুষজন এই অঙ্গনকে নিজের মনে করেন। তিনি বলেন, মামলা জট নিরসনে চেষ্টা করা হচ্ছে। বিচারকদের নানা দিক নির্দেশনা দেয়া হচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত