বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজধানীতে ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে ২৬ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:০২, ২৭ মে ২০২২

৪৫১

রাজধানীতে ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে ২৬ গ্রেফতার

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চাঁদাবাজি এবং ছিনতাইয়ের অভিযোগে ২৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  
গ্রেফতারকৃতদের কাছ থেকে নগদ ৪৪ হাজার ৯৯০ টাকা, ১৫ টি মোবাইল ফোন, ৪ টি ক্ষুর ও ৮ টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।

আজ শুক্রবার  র‌্যাব-৩ এর  অতিরিক্তি পুলিশ সুপার স্টাফ অফিসার (অপারেশন্স) বীণা রানী দাস এসব তথ্য জানান।

র‌্যাব-৩ এর সদস্যরা বৃহস্পতিবার রাতে রাজধানীর খিলগাঁও, শাহজাহানপুর, মুগদা, পল্টন এবং বংশাল থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলেন, মো. মোশারেফ হোসেন (২৯), মো. মাসুদ রায়হান (২৮),  মো. রোকন (২৯), মো. বিল্লাল হোসেন (৩৩), মো. আকতার হোসেন (৩৫), মো. হারুন (৪৮), মো. সাহেব আলী (৪৯), মো. জুয়েল (৪৩), মো. আরিফ চৌধুরি (৫৩),  মো. আল আমিন (৩৩), মো. সুমন (৩৩), মো. রানা (২৬), মো. ইমান আলী (৪০), মো. ইকবাল (৪৫)। মো. সুমন (২৯), মো. আব্দুর রহমান (১৯), মো. সাইফুল মিয়া (২৩), মো. রিপন মিয়া (২১), মো. আামিরুল ইসলাম (৫৫), নিত্যানন্দ অধিকারী (৫০),  মো. আনোয়ার হোসেন (৪৮), মো. সোহেল (৩০), শরিফ (২২), মোবারক (২১), মো. আল আমিন (২৬) ও সুরুজ মিয়া (২৮)। 

বীণা রানী দাস জানান, সম্প্রতি র‌্যাব-৩  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, রাজধানীর বিভিন্ন এলাকায় কিছু সংঘবদ্ধ চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের সদস্যরা রাজধানীর বিভিন্ন স্থানে সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান ও লেগুনা স্ট্যান্ডে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় ও ছিনতাই করে আসছে। কেউ চাঁদা দিতে রাজী না হলে তারা দেশীয় অস্ত্রের মাধ্যমে জীবন নাশের হুমকি প্রদর্শন করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ দোকানের মালিকদেরকে ভয়ভীতি দেখিয়ে প্রত্যেক দোকানদারদের নিকট থেকে কৌশলে দোকান প্রতি ১শ’ থেকে ৫শ’ টাকা হারে চাঁদা আদায় করে আসছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত