শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

একুশের বইমেলা ১ ফেব্রুয়ারি থেকেই, প্রস্তুতিতে বাংলা একাডেমি

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৬, ১০ জানুয়ারি ২০২২

৩৯১

একুশের বইমেলা ১ ফেব্রুয়ারি থেকেই, প্রস্তুতিতে বাংলা একাডেমি

স্বাস্থ্যবিধি মেনে ১ ফেব্রুয়ারি থেকেই ২০২২ সালের অমর একুশে বইমেলা আয়োজনের প্রস্তুতিতে একাডেমি
স্বাস্থ্যবিধি মেনে ১ ফেব্রুয়ারি থেকেই ২০২২ সালের অমর একুশে বইমেলা আয়োজনের প্রস্তুতিতে একাডেমি

করোনার সংক্রমণ বাড়লেও স্বাস্থ্যবিধি মেনে ১ ফেব্রুয়ারি থেকেই ২০২২ সালের অমর একুশে বইমেলা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি।

সোমবার (১০ জানুয়ারি) বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বিভিন্ন গণমাধ্যমকে বলেছেন পহেলা ফ্রেবুয়ারি থেকেই বইমেলা শুরু করার জন্য তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। মেলার স্টল তৈরির কাজ চলছে।

প্রকাশক ও বিক্রেতারাও স্টলের জন্য টাকা জমা দেওয়া শুরু করেছেন। এই প্রক্রিয়া শেষ হলে কয়েকদিনের মধ্যেই লটারির মাধ্যমে প্রকাশকদের স্টল ও প্যাভিলিয়ন বুঝিয়ে দেওয়া হবে।

বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে, গত বারের মতোই সোহরাওয়ার্দী উদ্যানের বিশাল আয়তন জুড়ে মেলা অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। গত এক সপ্তাহ ধরে সেখানে স্টল তৈরির কাজ চলছে বলে জানা গেছে।

করোনাভাইরাস মহামারি কারণে গত বছর অমর একুশে বইমেলা দেড় মাস পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয় এবং নির্ধারিত সময়ের দুদিন আগে ১২ এপ্রিল তা শেষ হয়ে যায়। 

মহামারি পরিস্থিতি বিচেনায় গতবার ভিড় এড়াতে স্টলের সামনে ফাঁকা জায়গা রেখে প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল বিস্তৃতি পেয়েছিল, যা ২০২০ সালের প্রায় দ্বিগুণ ছিল। সোহরাওয়ার্দী উদ্যানের মেলা প্রাঙ্গণে প্রবেশের জন্য রমনার ইঞ্জিনিয়ারিং ইস্টিটিউটের সামনে দিয়ে নতুন করে একটি প্রবেশ ও প্রস্থান পথ রাখা হয়েছিল।

সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ আরোপের কথা বলা হচ্ছে সরকারের তরেফ থেকে। তবে স্বাস্থ্যবিধি মেনে গতবারের মতো বৃহৎ এলাকা নিয়ে নিয়ে বইমেলা করতে চায় বাংলা একাডেমি।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত