সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ || ১১ মাঘ ১৪২৮ || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভয়হীন, বাধাহীন, ভালোবাসায় ঘেরা নতুন পৃথিবীতে ভাসলো বিশেষ শিশুরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২২, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:২২, ৬ ডিসেম্বর ২০২১

২৩০

ভয়হীন, বাধাহীন, ভালোবাসায় ঘেরা নতুন পৃথিবীতে ভাসলো বিশেষ শিশুরা

কারোর পূর্ব আকাশে ভোরের সূর্য উঁকি দিচ্ছে। অন্য একজনের নীল আকাশে উড়ছে ঘুড়ি। বা নির্ভয়ে আকাশে পাখিদের ছুটে চলা। কেউ কেউ আবার নদীতে পালতোলা নৌকা ভাসিয়েছে। পাড়ে সাজিয়েছে সারি সারি গাছ আর বাড়ি। এই সবই যেন ভয়হীন, বাধাহীন, ভালোবাসায় ঘেরা নতুন পৃথিবীর প্রতীকী রূপ—যে পৃথিবীর স্বপ্ন দেখে সবাই। সেই স্বপ্নকে আঁকায় ফুটিয়ে তুললো গত শনিবার (৪ ডিসেম্বর) বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা।

এই শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টার। সুইড বাংলাদেশে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রায় অর্ধশত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশ নেয়। 

দিনভর এ আয়োজনে কোনো থিম বা বাধ্যতা ছিল না। শিশুরা তাদের মনের রঙে রাঙিয়েছে সাদা কাগজ। 

দুই খ্যাতনামা চিত্রশিল্পী মনিদীপা দাশগুপ্তা ও আশাফ্রা মীম শিশুদের দিনভর এই আঁকিবুঁকি দেখেন, উৎসাহ দেন। এ আয়োজনে সার্বিক সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে সুইড বাংলাদেশ কর্তৃপক্ষ। লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টারের সদস্যরা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সার্বক্ষণিক সহযোগিতায় যুক্ত ছিলেন।

লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট মৌটুসী খন্দকার এ আয়োজন সম্পর্কে বলেন, মূলত সমাজের পিছিয়ে পড়া, সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে কাজ করে লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টার। সুবিধাবঞ্চিত এই শিশুরা আমাদেরই আগামী। তাদের দৈনন্দিন জীবনের মূলধারায় সম্পৃক্ত করার পদক্ষেপ হিসেবেই লেডিস সার্কেল পাশে দাঁড়িয়েছে। আমাদের এই কর্মসূচি আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে।

এই আয়োজনে সহযোগিতা করেছে হায়দারাবাদ ইয়ুথ রাউন্ড টেবিল ৩০৪, হায়দারাবাদ লেডিস সার্কেল, রাউন্ড টেবিল ঢাকা, এসএসসি ৯৯- ব্যাক টু স্কুল। স্পন্সর সহায়তা করেছে নাজা প্রিন্টিং হাউজ, ইএইচকে ফাউন্ডেশন, প্রকাশনা ডটকম ও কোর টিউটোরিং সেন্টার।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Agent Banking Transaction Charges
Agent Banking Transaction Charges
Bkash Advertisement
খবর বিভাগের সর্বাধিক পঠিত