শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নাঈমের মৃত্যুর বিচার দাবিতে নটর ডেমের শিক্ষার্থীরা সড়কে

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:০১, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১৩:১৫, ২৫ নভেম্বর ২০২১

৫৫৭

নাঈমের মৃত্যুর বিচার দাবিতে নটর ডেমের শিক্ষার্থীরা সড়কে

গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করছে
গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করছে

রাজধানীতে সিটি করপোরেশনের (ডিএসসিসি) গাড়িচাপায় নটর ডেম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নাঈম হাসানের (১৭) মৃত্যুর ঘটনায় শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা বৃহস্পতিবারও সড়কে নেমে বিক্ষোভ করছে। 

অভিযুক্ত চালকের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা নটর ডেম কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মতিঝিলের শাপলা চত্বরে অবস্থান নেয়।

মতিঝিলের শাপলা চত্বরে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় দুই পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কের দুই পাশেই যানজটের সৃষ্টি হয়েছে।

 শিক্ষার্থীরা মূলত ছয়টি দাবি নিয়ে সড়কে নেমেছে। এগুলো হলো—সবার জন্য সড়ক নিরাপদ করা, ২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের পর পাস হওয়া আইন বাস্তবায়নে উদ্যোগ নেওয়া, নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি দ্রুততম সময়ে বিচার নিশ্চিত করা, নাঈমের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, গুলিস্তানের মতো ব্যস্ততম সড়কে পদচারী-সেতু স্থাপন করা ও সব ধরনের ট্রাফিক আইন কঠোরভাবে বাস্তবায়ন করা।


শিক্ষার্থীদের মিছিলে স্লোগান ছিল ‘উই ওয়ান্ট জাস্টিজ’ ও ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’।

আন্দোলন প্রসঙ্গে নাঈমের সহপাঠীরা বলছেন ‘আমরা নিরাপদ সড়ক চাই। আমাদের এই আন্দোলন অহিংস।’

বুধবার শিক্ষার্থী নাঈম গুলিস্তানে সড়ক পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে সে পড়ে যায়। এরপর গাড়িটি না থেমে তাকে চাপা দেয়। 

এ ঘটনায় চালকের সহকারীকে বুধবার রাতে গ্রেতার করেছে পুলিশ। জানা গেছে চালক তার সহকারীকে গাড়ি দিয়ে বাসায় চলে যান। ঘটনার সময় গাড়িটি চালাচ্ছিলেন চালকের সহকারী। 

নাঈমের মৃত্যুর খবর পেয়ে গতকালও তার সহপাঠীরা গুলিস্তান মোড়ে জড়ো হয়। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারা নগর ভবনে যায়। পরে আবার গুলিস্তান মোড়ে গিয়ে তারা সড়ক অবরোধ করে। বিক্ষোভকালে শিক্ষার্থীরা তাদের সহপাঠীর মৃত্যুর ঘটনার ন্যায়বিচার, নিরাপদ সড়ক নিশ্চিত করাসহ ছয় দফা দাবি তুলে ধরে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত