মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাঁকালো আয়োজনে পালিত হলো ইন্টারন্যাশনাল শেফ ডে

অপরাজেয় বাংলা ডেস্ক

২০:৫২, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ২০:৫৩, ২১ অক্টোবর ২০২১

১৩৩

জাঁকালো আয়োজনে পালিত হলো ইন্টারন্যাশনাল শেফ ডে

"Healthy Food for the Future" প্রতিপাদ্য নিয়ে বিশ্বের অন্যান্য দেশের সাথে মিল রেখে বুধবার (২০ অক্টোবর) বাংলাদেশেও উদযাপিত হয় ইন্টারন্যাশনাল শেফ ডে- ২০২১। রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে আয়োজিত জাঁকজমকপূর্ণ এই আয়োজনে সারাদেশ থেকে অংশ নেন প্রায় এক হাজার এর বেশি শেফ। 

রেড কাউ বাটারঅয়েল- এর সৌজন্যে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন - বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকা মাস্টারশেফ নাজিম খান ও এশিয়ান কালিনারি অ্যাওয়ার্ডস-এর চেয়ারম্যান ইয়াওয়ার খান। এছাড়াও অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে অনলাইনে ভার্চুয়ালি যোগ দেন বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মাস্টারশেফ সিজন - ১৩ এর সেকেন্ড রানার আপ কিশোয়ার চৌধুরী। 

সকালে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশ-এর প্রধান বিপণন কর্মকর্তা আসিফুর রউফ।

"সুস্বাস্থ্যের জন্য নিরাপদ খাবার এর কোন বিকল্প নেই"- একথা উল্লেখ করে প্রধান অতিথি আসিফুর রউফ তার বক্তব্যে অনুষ্ঠানে সমবেত শেফদের হোটেল - রেস্তোরাঁগুলোতে খাবার প্রস্তুত করার সময় স্বাস্থ্যকর খাবার উপাদান ব্যবহার করার জন্য সচেতন থাকার পরামর্শ দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশের প্রধান বিক্রয় কর্মকর্তা আব্দুল হামিদ খান। শেফ ফেডারেশন অফ বাংলাদেশ (সিএফবি)'র সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক জহির খান, সাংগঠনিক সম্পাদক সায়মন খান ও আয়োজক প্রতিষ্ঠান ফায়ারফ্লাইস-এর ব্যবস্থাপনা পরিচালক শিহাব সুমন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশ এর বিপণন ব্যবস্থাপক সোহেল শাহরিয়ার হেল, ব্র্যান্ড টিমের রায়হান মাহমুদ এবং সাফায়াত উজ্জামান রিফাত এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিশ্বব্যাপী নিরাপদ খাবার নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য বিখ্যাত শেফ ড. বিন গ্যালাঘার ২০০৪ সালে সর্বপ্রথম আন্তর্জাতিক শেফ ডে উদযাপন শুরু করেন। সেই থেকে প্রতিবছর বিশ্বের নানান দেশে ২০ অক্টোবর শেফরা উদযাপন করেন ইন্টারন্যাশনাল শেফ ডে।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত