মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকেশ্বরী মন্দিরে ডিএমপি কমিশনার

দুর্গাপূজাকে কেন্দ্র করে জঙ্গিরা অনলাইনে সক্রিয়

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:২৬, ১০ অক্টোবর ২০২১

৩৮০

ঢাকেশ্বরী মন্দিরে ডিএমপি কমিশনার

দুর্গাপূজাকে কেন্দ্র করে জঙ্গিরা অনলাইনে সক্রিয়

ঢাকেশ্বরী মন্দিরে মণ্ডপের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার
ঢাকেশ্বরী মন্দিরে মণ্ডপের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার

শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে তেমন ঝুঁকি দেখছেন না মন্তব্য করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেছেন, কোনো ধরনের হামলার আশঙ্কা উড়িয়ে দেয়াও হচ্ছে না।

রবিবার (১০ অক্টোবর) ঢাকেশ্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজা মণ্ডপের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জঙ্গিরা এখন অনলাইনে সক্রিয় রয়েছে মন্তব্য করে কমিশনার বলেন, তারা নানা ধরনের পোস্ট দিচ্ছে। তারা সেলফ রেডিক্যালাইজড হয়ে হামলায় উদ্বুদ্ধ হয়েছে। অন্যকে উদ্বুদ্ধ করছে। জঙ্গিরা অনলাইনে বিভিন্ন পোস্টে রাতে মণ্ডপে হামলার কথা বলছে বলে জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ‘যখন পুলিশ ও লোকজন কম থাকে তখন তারা হামলার কথা বলছে, তবে তাদের পোস্ট দেখে কেউ উদ্বুদ্ধ হয়েছে, এমন কাউকে পাওয়া যায়নি। তবে আমরা অ্যালার্ট আছি।’

মন্দিরের নিরাপত্তা নিয়ে শফিকুল বলেন, ‘আমরা মন্দিরগুলোকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছি। এ ছাড়াও ঢাকা শহরের বড় মন্দিরগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সিসিটিভি কন্ট্রোল রুম করা হবে। ছোট মন্দিরগুলোতে পুলিশের মোবাইল টিম কাজ করবে। প্রতিটি মণ্ডপ ও আশপাশে সাদা পোশাকের কর্মকর্তা, ডিবি, স্পেশাল ব্রাঞ্চ এবং র‌্যাব সমন্বিতভাবে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলবে।’

পূজায় স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করে ডিএমপির প্রধান বলেন, এই উৎসবে কোনোভাবেই স্বাস্থ্যবিধি ভঙ্গ করা যাবে না। আমাদের বর্তমান করোনা সংক্রমণের হার কমে ২ শতাংশ হয়েছে, তবে আত্মতৃপ্তিতে ভুগলে হবে না।

যারা বয়স্ক এবং কমপক্ষে এক ডোজ টিকা নেননি, তাদের পূজামণ্ডপে না আসার অনুরোধ করেন ডিএমপি কমিশনার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত