বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইভ্যালির এমডি রাসেলের বাসায় র‌্যাবের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৩১, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৬:৪০, ১৬ সেপ্টেম্বর ২০২১

৪৭৬

ইভ্যালির এমডি রাসেলের বাসায় র‌্যাবের অভিযান

ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের বাসায় র‌্যাব
ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের বাসায় র‌্যাব

বিতর্কিত ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের বাসায় অভিযান চালাচ্ছে র‌্যাবের একটি দল।

**ইভ্যালির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে প্রতারণার মামলা

রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডে রাসেলের বাসায় বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে অভিযান শুরু হয়।

বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন। 

বেশ কিছিুদিন ধরেই আলোচনায় দেশের বিতর্কিত এই ই কমার্স সাইটটি। তাদের ব্যবসার পদ্ধতি নিয়ে নানা মহল থেকে প্রশ্ন উঠেছে। বাণিজ্য মন্ত্রণায়ল এবং বাংলাদেশ ব্যাংক ইভ্যালির ব্যবসার পদ্ধতি নিয়ে তদন্ত করছে। ইতোমধ্যে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে, ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করেছেন আরিফ বাকের নামে এক ভুক্তভোগী গ্রাহক।

মামলায় ইভ্যালি এমডি মোহাম্মদ রাসেলকে এক নম্বর আসামি ও চেয়ারম্যান শামীমাকে দুই নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় ইভ্যালির আরও বেশকজন কর্মকর্তাকে ‘অজ্ঞাতনামা’ দেখিয়ে আসামি করা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টা ২০ মিনিটের দিকে ভুক্তভোগী সশরীরে গুলশান থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর লিখিত অভিযোগপত্র জমা দেন।

আরিফ বাকের নিজেই অভিযোগ দাখিল করার বিষয়টি নিশ্চিত করে জানান, থানায় একটি অভিযোগ জমা দিয়েছি। তবে থানা এখনও তা আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেনি। থানা থেকে বলা হয়েছে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অভিযোগের বিষয়ে জানানো হবে।

অভিযোগে বলা হয়, ভুক্তভোগী নিজে এবং কার দুই বন্ধু যথাক্রমে তিন লাখ ১০ হাজার টাকা, একজন নয় লাখ টাকা ও আরেকজন সাত লাখ ৯৮ হাজার টাকার পণ্য অর্ডার করেও নির্ধারিত সময়ে পণ্য। পরবর্তীতে পণ্য অথবা টাকা চেয়ে তারা ইভ্যালির কার্যালয়ে গেলে তাদের ভয়-ভীতি প্রদর্শন করা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত