বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বললেন স্বাস্থ্যমন্ত্রী

করোনার সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ হবে

স্টাফ করেসপন্ডেন্ট

১২:০২, ১০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১২:০৮, ১০ সেপ্টেম্বর ২০২১

৭৪০

বললেন স্বাস্থ্যমন্ত্রী

করোনার সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান ফের বন্ধ হবে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা সংক্রমণ যদি আগামীতে নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তাহলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে সংক্রমণ যদি আশঙ্কাজনক হারে বাড়ে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়। আর আমরাও সেভাবেই পরামর্শ দেব। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরে আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হয়, তাহলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।’

তিনি বলেন, ‘অনেক দেশেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আবার বন্ধ করে দেয়া হয়েছে। আমরাও সেই নীতি অবলম্বন করব। আমাদের ছেলে-মেয়েদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চাই।’

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে খুলছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণ কমে আসায় শিক্ষা-প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্কুল-কলেজ খুলতে প্রতিষ্ঠানগুলোয় পুরোদমে প্রস্তুতি চলছে। করোনায় যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য স্বাস্থ্যবিধি সঠিকভাবে অনুসরণসহ, ক্লাস নেওয়ার পদ্ধতিসংক্রান্ত বিভিন্ন নির্দেশনাও দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি)।

এদিকে করোনাভাইরাস মহামারির কারণে কয়েক দফা বিডিএস কোর্সের পরীক্ষার তারিখ পরিবর্তন হয়েছে। অবশেষে শুক্রবার পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। 

এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন। সে হিসাবে এবারের পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ শিক্ষার্থী।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত