শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লতিফুর রহমানের জীবন ও কর্ম নিয়ে ওয়েবসাইট

অপরাজেয় বাংলা ডেস্ক

১৮:১৫, ২৮ আগস্ট ২০২১

৫৩০

লতিফুর রহমানের জীবন ও কর্ম নিয়ে ওয়েবসাইট

লতিফুর রহমান
লতিফুর রহমান

শূন্য থেকে শুরু করেছিলেন উদ্যোক্তা লতিফুর রহমান। মূল্যবোধ, কঠোর পরিশ্রম আর সততা দিয়ে তিনি হয়েছেন সফল। শত বাধা, কণ্টকময় সময় পেরিয়ে প্রতিষ্ঠা করেছেন ব্যবসাসফল এক শিল্পগোষ্ঠী, পেয়েছেন আন্তর্জাতিক স্বীকৃতি। দেশের দুটি স্বাধীন গণমাধ্যমও তৈরি করেছেন তিনি। এ বর্ণাঢ্য জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরতে চালু হলো লতিফুর রহমানের নামে একটি ওয়েবসাইট।

শনিবার ট্রান্সকম গ্রুপ ও মিডিয়াস্টার লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত লতিফুর রহমানের ৭৬তম জন্মদিন। দুপুর ১২টার দিকে অনলাইনে এক অনুষ্ঠানে তাঁর নামে ওয়েবসাইটটি উদ্বোধন করা হয়। প্রথম আলোর উদ্যোগে এ (https://www.latifurrahman.com/) ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে।

ওয়েবসাইটটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন লতিফুর রহমানের বড় মেয়ে ও ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা সিমিন রহমান। তিনি বলেন, ‘আব্বুর কাছে স্মৃতি ধরে রাখা, ডকুমেন্টেশন খুব গুরুত্বপূর্ণ ছিল। তিনি সুযোগ পেলেই ক্যামেরা হাতে ছবি তুলতেন, মঞ্চনাটকের টিকিট, ব্রোশিয়ার জমা করে রাখতেন, চিঠি স্ক্যান করে রাখতেন। তিনি বলতেন, একদিন এগুলো কিছুই থাকবে না, আমরা সবাই চলে যাব, থেকে যাবে শুধু স্মৃতিগুলো।’

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, ‘লতিফুর রহমান আমাদের চেয়ারম্যান ছিলেন। এখনো তিনি আমাদের মনের গভীরে আছেন। তিনি আমাদের সঙ্গে এখনো আছেন। কারণ, প্রথম আলোর সব সফলতার সঙ্গে তিনি ছিলেন, এখনো আছেন।’

২০১৭ সালে ট্রান্সকম বেভারেজেস লিমিটেড পেপসিকোর ‘গ্লোবাল ব্রাদার অব দ্য ইয়ার ২০১৬ অ্যাওয়ার্ড’ পায়। স্বীকৃতি প্রদান করা সেই অনুষ্ঠানে লতিফুর রহমানের একটি বক্তব্যে ভিডিও ক্লিপ, লতিফুর রহমানের নাতি ফারাজ আইয়াজ হোসেনের ওপর নির্মিত ডকুমেন্টারি ‘ছোটু’ ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয়।

তথ্যসূত্র: প্রথম আলো 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত