বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঈদের ছুটি শুরু হতেই কমলাপুর রেলস্টেশনে জনস্রোত

স্টাফ করেসপন্ডেন্ট

১১:৩৪, ২০ জুলাই ২০২১

আপডেট: ১১:৩৭, ২০ জুলাই ২০২১

৫৩৬

ঈদের ছুটি শুরু হতেই কমলাপুর রেলস্টেশনে জনস্রোত

ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি ছুটি শুরু হয়েছে মঙ্গলবার (২০ জুলাই) থেকে। ছুটির শুরুর দিনেই মানুষের ঢল দেখা গেছে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে। সকাল ৯টায় গিয়ে স্টেশনে এই চিত্র দেখা যায়। 

স্টেশনে কর্মরত এক পুলিশ জানান, সরকার লকডাউন শিথিল করার পর এত ভিড় ছিল না। সোমবার (১৯ জুলাই) থেকে কিছুটা চাপ বাড়ে। তবে আজ স্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে। পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হচ্ছে। 

স্টেশনের ভেতরে শুনা যাচ্ছিল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা হ্যান্ডমাইকে বার বার বলছেন- ‘টিকেট ছাড়া কোনো যাত্রী স্টেশনে প্রবেশ করবেন না। মাস্ক পরিধান করুন। সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়ান। করোনা ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলুন।’ 

কিন্তু তার তোয়াক্কা না করেই সবাই জটলা বেঁধে ট্রেনের ওঠার চেষ্টা করে। মানুষের ভিড় ও পরিস্থিতি সামাল দিতে এক পর্যায়ে রেলস্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা র্যাব ও পুলিশের সহায়তায় চেকপোস্টের মতো ব্যারিকেড বসিয়ে টিকিট আছে কিনা তা দেখেই তবে ভেতরে প্রবেশ করতে দিচ্ছিলেন।

ঢাকা নিউমার্কেটের একটি দোকানে কর্মরত সাদেক হোসেন (২৩) জানান, সকাল ৭টায় তিনি এখানে এসেছেন। রাজশাহীতে পরিবারের সাথে ঈদ করবেন বলেই এত ভিড়ের মধ্যে ট্রেনে ওঠার চেষ্টা করছেন। 

সরকারি কর্মকর্তা জিল্লুর রহমান (৪৩) জানান, পরিবার নিয়ে ঈদ করতে যাচ্ছি সিলেটে। আমি আগেই টিকেট কেটে রেখেছি। কিন্তু স্টেশনের দৃশ্য দেখে পুরো ঘাবড়ে গেছি। যেভাবে স্বাস্থ্যবিধি উপক্ষা হচ্ছে এখানেই করোনা ছড়াবে হাজার মানুষের মাঝে। এ বিষয়ে আরও কঠোর অবস্থান দেখতে চান বলে জানান তিনি। 

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ১৫ জুলাই থেকে এখন পর্যন্ত ট্রেনে আনুমানিক এক লাখ থেকে সোয়া লাখ মানুষ গ্রামে গেছেন। ঈদের আগে সোমবার ও মঙ্গলবার কমিউটার ট্রেনের যাত্রী সংখ্যা অনেক বেশি দেখা যাচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত