শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মগবাজারে বিস্ফোরণ: কারণ গ্যাস, উৎস অজানা

স্টাফ করেসপন্ডেন্ট

০৯:৩২, ১৫ জুলাই ২০২১

৪৮৩

মগবাজারে বিস্ফোরণ: কারণ গ্যাস, উৎস অজানা

রাজধানীর মগবাজার ওয়ারল্যাস গেইটের ভয়াবহ বিস্ফোরণের প্রতিবেদন জমা দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং তিতাস গ্যাস। যেখানে ‘রাখি নীড়’ ভবনে জমে থাকা গ্যাসকে বিস্ফোরণের কারণ বললেও উৎস জানা নেই বলে উল্লেখ করা হয়েছে।

এই ঘটনায় পুলিশের তদন্ত প্রতিবেদন এখনও জমা না পড়লেও ফায়ার সার্ভিসের একটি সূত্র জানিয়েছে, তারাও ঘটনাস্থলে হাইড্রোকার্বনের উপস্থিতি পাওয়ার কথা ইতোমধ্যে জানিয়েছে।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের দিকে এই বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ জন নিহতের খবর পাওয়া গেছে। ৪৮ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়। এর মধ্যে বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয় ১২ জনকে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। এবং দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলছেন চিকিৎসকরা।

বিস্ফোরণ চিত্র-

৭৯ নম্বর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবনের দোতলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ছিল। নিচতলায় খাবারের দোকান শরমা হাউস ও বেঙ্গল মিটের বিক্রয় কেন্দ্র। বিস্ফোরণে শরমা হাউস ও বেঙ্গল মিট চূড়ান্ত পর্যায়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাশের বিল্ডিংয়ের তৃতীয় তলায় অনলাইন নিউজ পোর্টাল অপরাজেয় বাংলার অফিস। বিস্ফোরণে অফিসের জানালার থাই গ্লাসের কাঁচ ভেঙে গুরুতর আহত হয় গণমাধ্যমটির সম্পাদক মাহমুদ মেনন ও নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব। দুজনেরই মাথায় এবং শরীরে বিভিন্ন অংশে কাঁচ ঢুকে যায়। তারা দুজনই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে অফিসের কম্পিউটার এবং অন্যান্য আসবাব। এই ভবনটির সিড়ি এবং সামনের অংশ ভেঙেচুড়ে একাকার। এছাড়া পুরো ভবনটিও মাটিতে কিছুটা দেবে গেছে।

ভবনের সামনের সড়কে কাজ চলছে, সেখানেও গ্যাস ও ইলেকট্রনিক তার রয়েছে। সড়কের উপর লাব্বাইক ও আল মক্কা পরিবহনের দুটি বাসও ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে থাকতে দেখা যায়। বাসগুলোর কাচ ভেঙে পড়েছিল। এগুলোর ভেতরে রক্তের দাগও দেখা যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত