বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১ নয়, একুশে বইমেলা শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:২৭, ১৬ জানুয়ারি ২০২২

৬৫৩

১ নয়, একুশে বইমেলা শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে

দুই সপ্তাহ পিছিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ বছরের অমর একুশে বইমেলা
দুই সপ্তাহ পিছিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ বছরের অমর একুশে বইমেলা

এবারেরও ১ ফেব্রুয়ারি থেকে অমর একুশে গ্রন্থমেলা শুরু হচ্ছে না। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে মেলা শুরুর তারিখ পিছিয়ে দেওয়া হচ্ছে। দুই সপ্তাহ পিছিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ বছরের অমর একুশে বইমেলা।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলা একাডেমিসূত্রে এ তথ্য জানা গেছে। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বইমেলা শুরু করার তারিখ পিছিয়ে দেওয়া সম্পর্কিত সিদ্ধান্ত জানিয়ে রবিবার (১৬ জানুয়ারি) মেলার আয়োজক বাংলা একাডেমিকে চিঠি দেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

ঐতিহ্য অনুযায়ী এ বছরও ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হওয়ার কথা ছিল। গত বছরেও করোনা মহামারির কারণে মেলা শুরু হয় ১৮ মার্চ থেকে এবং মেলার সময় কমিয়ে ১২ এপ্রিল শেষ করা হয়।

যদিও দিনকয়েক আগে জানা গিয়েছিল, ১ তারিখ থেকে বইমেলা শুরুর জন্য জোর প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি। প্রকাশক ও বিক্রেতারাও স্টলের জন্য টাকা জমা দেওয়া শুরু করেছিলেন। এই প্রক্রিয়া শেষ হলে কয়েকদিনের মধ্যেই লটারির মাধ্যমে প্রকাশকদের স্টল ও প্যাভিলিয়ন বুঝিয়ে দেওয়া হবে বলেও জানা গিয়েছিল।

মহামারি পরিস্থিতি বিচেনায় গতবার ভিড় এড়াতে স্টলের সামনে ফাঁকা জায়গা রেখে প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল বিস্তৃতি পেয়েছিল, যা ২০২০ সালের প্রায় দ্বিগুণ ছিল। সোহরাওয়ার্দী উদ্যানের মেলা প্রাঙ্গণে প্রবেশের জন্য রমনার ইঞ্জিনিয়ারিং ইস্টিটিউটের সামনে দিয়ে নতুন করে একটি প্রবেশ ও প্রস্থান পথ রাখা হয়েছিল।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank