বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্ব ভালোবাসা দিবস: কোন উপহার দিলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক

১৭:৪০, ১০ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৭:৪৩, ১০ ফেব্রুয়ারি ২০২১

১৮২৫

বিশ্ব ভালোবাসা দিবস: কোন উপহার দিলে কী হয়?

চলছে প্রেমের সপ্তাহ (ভ্যালেন্টাইন উইক)। গোটা বছর ধরে এসময়ের জন্য অপেক্ষা করেন প্রেমিক-প্রেমিকারা। এসময় বিভিন্ন সারপ্রাইজ প্ল্যানের মাধ্যমে উপহার বিনিময় করেন তারা। প্রতিবছর ৭ ফেব্রুয়ারি শুরু হয় ভ্যালেন্টাইন উইক, শেষ হয় ১৪ ফেব্রুয়ারি।

এ গোটা সপ্তাহ একে অপরের সঙ্গে উদযাপন করেন সব কাপল। তবে এর মধ্যে সবচেয়ে বিশেষ দিন হলো ১৪ ফেব্রুয়ারি (ভ্যালেন্টাইনস ডে)। দিনটিকে বিশেষভাবে উদযাপন করেন জুটিরা। আপনিও নিশ্চয়ই চাইবেন এসময় নিজের সঙ্গীকে সুন্দর উপহার দিয়ে চমকে দিতে। এ আর্টিকেলে রইল দুর্দান্ত কিছু গিফট আইডিয়া-

অ্যালবাম 
একসঙ্গে কাটানো স্মরণীয় মুহূর্তগুলোকে এক জায়গায় নিয়ে আসুন। আপনাদের তোলা প্রত্যেকটা ছবি দিয়ে বানিয়ে ফেলুন একটি অ্যালবাম। এক একটা ছবির নিচে সেই মূহূর্তের কথা ছোট করে লিখে দিন কিংবা ভালোবাসার মেসেজও লিখতে পারেন। এ উপহার পেয়ে আপনার সঙ্গী খুশি হবেই হবে।

ঘড়ি 
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আপনি নিজের সঙ্গীকে সুন্দর ঘড়ি দিতে পারেন। এখন বিভিন্ন ধরনের ঘড়ি বাজারে পাওয়া যায়। কেমন ঘড়ি উনি পছন্দ করেন তা কোনোভাবে জানার চেষ্টা করুন। তার পছন্দমতো উপহার দিন। এতে প্রিয় মানুষ খুব খুশি হবে। 

মগ 
যদি আপনার পছন্দের মানুষ চা বা কফি পান করতে পছন্দ করেন, তাহলে তাকে সুন্দর মগ উপহার দিতে পারেন। এতে আপনি ভালোবাসার মেসেজ লিখে দিতে পারেন অথবা আপনাদের কোনও সুন্দর ছবি গায়ে ছাপিয়ে নিতে পারেন। 

ব্যাগ 
ল্যাপটপ রাখার জন্য ভালোবাসার মানুষকে সুন্দর টেকসই ব্যাগ দিতে পারেন। আজকাল এগুলো আপনি অনলাইনেই পেয়ে যাবেন।

ব্লুটুথ ইয়ারফোন বা ওয়্যারলেস হেডফোন 
উপহার হিসেবে এগুলো দিতে পারেন। এখন এগুলোর জনপ্রিয়তা খুব বেশি। যদি আপনার সঙ্গী গান শুনতে খুব ভালোবাসেন কিংবা ইলেকট্রনিক্স জিনিস খুব পছন্দর হয়, তাহলে তার জন্য বেস্ট গিফট হলো ব্লুটুথ ইয়ারফোন বা ওয়্যারলেস হেডফোন। বেড়াতে, কাজের মাঝে বা যাতায়াতের পথে এসবের কোনও তুলনা নেই। তদুপরি এগুলো বহন করাও বেশ সহজ। 

ব্যাক কভার 
এটা বলতে দ্বিধা নেই, মোবাইল ফোন আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। এটি ছাড়া জীবন কাটানোর কথা আমরা স্বপ্নেও ভাবতে পারি না। কিন্তু অনেক সময় তাড়াহুড়োতে হাত থেকে ফোন পড়ে গিয়ে ভেঙে যায়। তাই এ ঝামেলা এড়াতে আপনি আপনার প্রিয়তম বা প্রিয়তমাকে একটি টেকসই ব্যাক কভার কিনে দিতে পারেন। এখন আবার অনেকে ফোনের কভারে নিজের পছন্দমতো নানা ডিজাইন করে দেন। আপনিও এতে সুন্দর কোনও ডিজাইন করে দিতে পারেন। 

স্টোরি বুক 
যদি আপনার সঙ্গী বইপ্রেমী হয়, তাহলে তাকে ভালো উপন্যাস বা গল্পের বই গিফট করতে পারেন। তিনি যে ধরনের বই পড়তে পছন্দ করেন, সেই অনুযায়ী উপহার দিন।

নিজের হাতে তৈরি পণ্য

একটু সময় নিয়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। নিজের সৃজনশীলতা এবং রুচির সমন্বয়ে তৈরি এ উপহার আপনার ভালোবাসার মানুষ পছন্দ করবেই।

লাল গোলাপ
যুগ যুগ ধরে ভালোবাসা প্রকাশ করার অন্যতম মাধ্যম লাল গোলাপ। এটি ছাড়া যেন সব উপহারই মলিন হয়ে যায়। তাই ভালোবাসা দিবসে ফুলের দোকানগুলোতে থাকে রমরমা ব্যবসা। এসময়ে প্রিয় মানুষকে অনন্ত একটি লাল গোলাপ দিতে পারেন। এতে প্রেম গভীর হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank