শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অগাধ প্রেমে ১২৩ দিন হাতকড়ায়, মনরোগ বিষয়ে নতুন শিক্ষা

লাইফস্টাইল ডেস্ক

১৩:০৯, ২০ জুন ২০২১

আপডেট: ১৬:৪৮, ২০ জুন ২০২১

৮৯১

অগাধ প্রেমে ১২৩ দিন হাতকড়ায়, মনরোগ বিষয়ে নতুন শিক্ষা

প্রেমে পড়লে মানুষ তার সঙ্গীকে সবসময় পাশে পেতে চায়। দূরে থাকাই যেন হয়ে ওঠে কষ্টের। ভালোবাসার মানুষকে সবসময় একদম কাছে পাওয়ার আকুতি থেকেই একে অপরকে শেকল দিয়ে বেঁধেছিলেন এক যুগল। আর এ ঘটনাই এখন মনরোগ বিষয়ে নতুন শিক্ষা হয়ে আছে। 

জীবনে যেন তৃতীয় ব্যক্তি না আসেন, বা কেউ কারও আড়ালে কিছু না করেন অথবা নিজেকে স্বচ্ছ রাখতে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন ইউক্রেনের বাসিন্দা আলেক্সেন্ডার কুডলে ও ভিক্টোরিয়া পুস্তোভিতোরা। ভালোবাসা দিবসে নিজেদের হাতকড়ায় বন্দি করেন দুজন। তাদের ভালবাসার কথা আন্তর্জাতিক স্তরে ছড়িয়ে পড়ে। অদ্ভুত সিদ্ধান্তকে অনেকেই বাহবা দিয়ে ছিলেন সে সময়ে।   

কিন্তু টিকল না এই ভালবাসা। কাজ করলোনা শেকলের বাঁধন। ১২৩ দিনেই শেষ হয়ে গেল সম্পর্ক। লোক ডেকে যন্ত্র দিয়ে ভাঙতে হল শিকল। চোখের জলে ব্রেক আপ মেনে নিতে হল ভালবাসার মানুষকে। যত দিন যেতে থাকে ব্যক্তিগত জীবন বলে কিছু না থাকায় বাড়তে থাকে তিক্ততা। মনোরোগ বিশেষজ্ঞরা জানাচ্ছেন, শিক্ষা নিতে হবে এই ঘটনাটি থেকে।   

ব্রেক আপের পর ওই যুগল জানান, তারা বাথরুম যাওয়া, বাসন মাজা, সিগারেট খাওয়া আড্ডা দেওয়া থেকে শুরু ফোন ঘাটা, সব সময় জুড়ে ছিলেন একে ওপরের সঙ্গে। নিজেদের শেকলে বাঁধার চিন্তা মাথায় আসে ভিক্টোরিয়া পুস্তোভিতোরার। ১২৩ দিন নিজেই চেয়ে বসেন বিচ্ছেদ।

তারা বলেন, আমরা অনেক কিছু শিখলাম। একটা সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে প্রয়োজন আছে আই লভ ইউ, আই মিস ইউ শোনার। এতে মন ভাল থাকে। কিন্তু, এই ১২৩ দিন একবারও শুনলাম না সেই কথা গুলো। ওর কোনও কথাই যেন বাকি ছিল না। সবটা যেন আমি জানি। ভাল লাগছিল না । 

ঘটনাটি প্রকাশ্যে আসতে মনোরোগ বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যারা সম্পর্ককে দীর্ঘজীবী করতে চান, তাদের এই ঘটনাটি সম্পর্কে জানা উচিত। ভালবাসার মানুষকে নিজেকে চেনার, কিছু করার জন্য ব্যক্তিগত সময় দিন।   

আলেক্সেন্ডার কুডলে ও ভিক্টোরিয়া পুস্তোভিতোরা জানান, তারা এই সম্পর্ক থেকে জানতে পেরেছেন, ভালবাসার মানুষের বেশ কিছু ব্যক্তিগত বিষয় থাকে, যা সম্পূর্ণটা তার নিজের। সব সময় যে সেটি তৃতীয় ব্যক্তি হবে তেমনটা নয়। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank