শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পশ্চিমবঙ্গে চলছে ভোট গণনা, হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে তৃণমূল 

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৫৪, ২ মে ২০২১

আপডেট: ১২:৫১, ২ মে ২০২১

৪৫৯

পশ্চিমবঙ্গে চলছে ভোট গণনা, হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে তৃণমূল 

তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে লড়ছে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস
তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে লড়ছে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস

ভারতে ৫ রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোট গণনা চলছে৷ তারমধ্যে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে আছে পশ্চিমবঙ্গ। যেখানে তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে লড়ছে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস ও কেন্দ্রীয় সরকারে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

রবিবার (২ মে) সকাল ৮টা থেকেই শুরু হয়েছে ভোট গণনা। ভোট গণনার প্রায় তিন ঘণ্টা পর দেখা যাচ্ছে, ক্ষমতাসীন তৃণমূল এগিয়ে আছে। এনডিটিভিতে প্রকাশিত সবশেষ আপডেট অনুযায়ী, পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪ আসনের মধ্যে ফল প্রকাশ হয়েছে ২৯২টির।

সবশেষ ফল অনুযায়ী, রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস জোট এগিয়ে আছে ২০৬টি আসনে। অন্যদিকে কেন্দ্রের শাসক দল বিজেপি জোট এগিয়ে আছে ৮৬টি আসনে। অন্য দলগুলো পেয়েছে তিনটি আসন।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হয় ২৯৪ আসনে৷ তবে প্রার্থী মারা যাওয়ায় দুই আসনে এবার ভোট স্থগিত রয়েছে। গতবার ২২১ আসনে জিতে ক্ষমতায় এসেছিলো মমতা ব্যানার্জি।

ভোট গণনায় একটি আসনের দিকে নজর থাকবে সবার। মমতার প্রার্থী হওয়া কেন্দ্র পশ্চিম মেদিনিপুরের নন্দীগ্রাম। ওই আসনে মমতার বিরুদ্ধে লড়ছে তার দল থেকেই বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারি। মমতার থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃতীয় রাউন্ডের পর এগিয়ে আছেন চার হাজারের বেশি ভোটে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত