বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে বাইডেন প্রশাসন!

পৃথিবীজুড়ে ডেস্ক

১০:২১, ১৫ এপ্রিল ২০২১

আপডেট: ১০:২৭, ১৫ এপ্রিল ২০২১

৪২০

রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে বাইডেন প্রশাসন!

পুতিন-বাইডেন
পুতিন-বাইডেন

রাশিয়ার ওপর বৃহত্তর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের বাইডেন প্রশাসন। সিবিএস'র খবরে বলা হয়েছে, তারা নিশ্চিত হয়েছে সিদ্ধান্তটি বৃহস্পতিবারেই আসছে। সোলারউইন্ডস সাইবার গুপ্তচরবৃত্তি এবং ২০২০ সালের নির্বাচনে মস্কোর হস্তক্ষেপ এই দুই কারণকে সামনে রেখে এই নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। অন্তত ৩০ টি রুশ প্রতিষ্ঠান এই নিষেধাজ্ঞায় পড়বে। এবং অন্তত ১০ জন রুশ, যারা এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন তাদের বহিষ্কার করা হবে। এদের মধ্যে, গোয়েন্দা কর্মকর্তা, কূটনীতিকরা রয়েছেন, সূত্রের বরাতে খবর দিচ্ছে সিবিএস। 

এছাড়াও বাইডেন প্রশাসন এই জুন থেকে যুক্তরাষ্ট্রের আর্থিক প্রতিষ্ঠানগুলোর ওপর রুশ মুদ্রার রুবল বন্ড কেনায় নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে।  

গত মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় তিনি বলেছেন, বিষয়গুলোতে যুক্তরাষ্ট্র কঠোর ব্যবস্থা নেবে। 

আফগানিস্তানে সম্মিলিত বাহিনীর সেনাদের হত্যা করতে রাশির পক্ষ থেকে উৎসাহ যোগানো হয়েছিলো এমন গোয়েন্দা প্রতিবেদনের বিষয়ে এবার যুক্তরাষ্ট্র ব্যবস্থা নেবে বলে ধারণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের অশ্রেণিভুক্ত প্রতিবেদনে পাওয়া তথ্য মতে, ২০২০ সালের নির্বাচনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বাইডেন ক্যাম্পেইনকে ক্ষতিগ্রস্ত করে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে এগিয়ে দেওয়ার লক্ষ্যে প্রভাব খাটিয়েছিলেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত