শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৯৭ দিন পর রাতের বেলা ইংল্যান্ডের রাস্তায় মানুষ

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৬:২৭, ১৩ এপ্রিল ২০২১

আপডেট: ১৬:২৭, ১৩ এপ্রিল ২০২১

৪১০

৯৭ দিন পর রাতের বেলা ইংল্যান্ডের রাস্তায় মানুষ

কেউ আনন্দে চিৎকার দিচ্ছেন, কেউ হাঁসছেন, কেউ বা বলছেন কিছুটা ভীত। মনোভাব যাই থাকুক ইংল্যান্ডের সড়কগুলো এখন লোকে লোকারণ্য। যেন প্রাণ ফিরে পেয়েছে সবাই। বিবিসির প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।  

দেশটির সংস্কৃতি মতে মদ্যপানের জন্য রাস্তা বন্ধ করে বসানো হয় টেবিল-চেয়ার। উপচে পড়া ভীড় সামলাতে এটা অবশ্য করতেই হতো। 

৫ জানুয়ারি লকডাউন ঘোষণা পর সোমবার (১৩ এপ্রিল) ঘরের বাইরে মদ্যপান ও খাওয়ার অনুমতি পেয়েছে মানুষ। আর যারা ডিসেম্বর থেকে চতুর্থ স্তরের নিষেধাজ্ঞার মধ্যে ছিলেন তাদের জন্য এই অপেক্ষা ছিল আরও দীর্ঘ। 

ইংল্যান্ডে সাধারণ দোকান-মার্কেট, সেলুন, জিম, অন্যান্য ব্যবসা ও চিড়িয়াখান খুলে দেয়া হয়েছে। উত্তর আয়ারল্যান্ডে ঘরে থাকার নির্দেশ উঠানো হয়েছে এবং স্কটল্যান্ড ও ওয়েলসে লকডাউনের বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

এমন আনন্দের দিনে দেশজুড়ে বরফ পড়লেও রাস্তায় রাস্তায় দেখা গেছে মানুষের ঢল। কিছু স্বাধীনতা ফিরে পাওয়ায় রাতের খাবার ও মদ্যপান করতে ভীড় জমিয়েছেন পাব ও রেস্টুরেন্টে। 

তেমনই একজন বিবিসিকে জানান, সব জায়গায় মানুষ, আমার কাছে উৎসবের মতো মনে হয়েছে। মনে হচ্ছিল মাত্রই কারাগার থেকে মুক্তি পেয়েছি। আজ আমার জন্মদিন উদযাপন করছি। বাইরে বের হতে পারা আমার জন্মদিনের সেরা উপহার। 

১৫ বছর ধরে সোহোতে বসবাস করা এক নারী জানান, অসাধারণ! মানুষকে বাইরে দেখতে পাওয়াটাই আনন্দের লাগছে। আমি এই মুহুর্তগুলো অনেক মিস করেছি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত