মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২০২৪ সালে নির্বাচন করার ইঙ্গিত দিলেন ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:১৮, ১ মার্চ ২০২১

৪৪৭

২০২৪ সালে নির্বাচন করার ইঙ্গিত দিলেন ট্রাম্প

নতুন দল গঠনের বিষয়টি নাকচ করেছেন ডোনল্ড ট্রাম্প।
নতুন দল গঠনের বিষয়টি নাকচ করেছেন ডোনল্ড ট্রাম্প।

২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ইঙ্গিত দিলেন ডোনাল্ড ট্রাম্প। রবিবার (২৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডার অরল্যান্ডোতে কনজারভেটিভ পলিটিকাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) এই ইঙ্গিত দেন সদ্য বিদায়ী প্রেসিডেন্ট। 

এসময় নির্বাচনে ভোট জালিয়াতি হয়েছে দাবি করে ডোনাল্ড ট্রাম্প বলেন, তারা (ডেমোক্র্যাট) হেরেও এবার হোয়াইট হাউজে গেছে। কিন্তু কে জানে? আমি হয়তো তৃতীয়বারে মতো তাদের হারানোর সিদ্ধান্ত নিব। 

জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো বক্তব্য দেন ট্রাম্প। সম্মেলনে তাকে প্রশ্ন করা হয় নতুন কোনো রাজনৈতিক দল শুরু করার পরিকল্পনা আছে কিনা। উত্তরে ঠাট্টার ছলে ট্রাম্প বলেন, বাহ এটাতো দারুণ বুদ্ধি! চলুন আমরা নতুন দল গঠন করি। আমাদের (রিপাবলিকান) ভোট ভাগ করি আর কখনই না জিতি!

ট্রাম্প আরও বলেন, আমরা সবাই রিপাবলিকান সমর্থক। দল আগের যে কোন সময়ের চেয়ে সংঘবদ্ধ ও শক্তিশালী হবে। নিজের উত্তরসূরির তীব্র সমালোচনা করে ট্রাম্প বলেন বলেছেন, মার্কিন নীতি এখন  "আমেরিকা প্রথম থেকে আমেরিকা শেষ” এ চলে গেছে। 

বক্তব্যের শুরুতে ট্রাম্প বলেন, চার বছর আগে আমরা যে অবিশ্বাস্য যাত্রা শুরু করি তা এখনও শেষ হয়ে যায়নি। এই বিকেলে আমরা জড়ো হয়েছি আমাদের আন্দোলনের ভবিষ্যত, আমাদের দলের ভবিষ্যৎ ও আমাদের দেশের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে। 

অভিশংসন থেকে খালাস পাওয়ার কয়েক সপ্তাহ পরে তার এই বক্তব্যে মানুষের সাড়া দেখে বোঝা গেছে রিপাবলিকানদের মধে্য এখনও কতটা জনপ্রিয় ট্রাম্প।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত