বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিন সালমানের বিমানে উড়ে গিয়েছিলো খাশোগির ঘাতকদল

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:৫৫, ২৬ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৪:৩৬, ২৬ ফেব্রুয়ারি ২০২১

৩৮৭

বিন সালমানের বিমানে উড়ে গিয়েছিলো খাশোগির ঘাতকদল

বিন সালমানের বিমানে উড়ে গিয়েছিলো খাশোগির ঘাতকদল
বিন সালমানের বিমানে উড়ে গিয়েছিলো খাশোগির ঘাতকদল

সৌদি আরবের প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগির হত্যাকারী দল যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নিয়ন্ত্রণাধীন একটি কোম্পানরি প্রাইভেট বিমানে করে তুরস্কের ইস্তাম্বুল শহর শহরে উড়ে গিয়েে উড়ে গিয়েছিল।

সৌদি সরকারের গোপন নথির তথ্য উল্লেখ করে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন এ খবর দিয়েছে। ‘টপ সিক্রেট’ শিরোনামের এ নথিতে সৌদি আরবের একজন মন্ত্রীর সই রয়েছে।  

সিএনএন তাদের এক প্রতিবেদনে বলেছে, স্কাই প্রাইম অ্যাভিয়েশনের মালিকানা ২০১৭ সালে সৌদি আরবের সরকারি বিনিয়োগ তহবিলের কাছে হস্তান্তর করা হয়েছে যাতে সার্বভৌম ৪০০ কোটি ডলারের তহবিল রয়েছে। এই কোম্পানির বিমান ২০১৮ সালের অক্টোবর মাসে খাশোগি হত্যায় ব্যবহৃত হয়েছে।

সার্বভৌম তহবিল নিয়ন্ত্রিত হয় সৌদি রাজ পরিবারের মাধ্যমে যা সভাপতি হলেন ৩৫ বছর বয়সী যুবরাজ মুহাম্মাদ বিন সালমান। সিএনএন বলেছে, এসব তথ্য থেকে খাশোগি হত্যায় এমবিএস’র যুক্ত থাকার প্রমাণ মেলে। এমবিএস হচ্ছে সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নামের সংক্ষিপ্ত রূপ।

এদিকে সৌদি বাদশাহ সালমানের সঙ্গে ফোনালাপ করেছেন জো বাইডেন। সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থার অপ্রকাশিত তদন্ত প্রতিবেদন পড়ার পরই বাদশাহকে ফোন করেছেন তিনি।
আজ শুক্রবার বিবিসি এ তথ্য জানিয়ে বলেছে, তদন্ত প্রতিবেদনটি শিগগিরই প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।
ধারণা করা হচ্ছে, মার্কিন গোয়েন্দাদের তদন্তে সাংবাদিক জামাল খাশোগি হত্যার নির্দেশদাতা হিসেবে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম আসতে পারে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত