শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অবশেষে গালওয়ানে সেনা নিহতের তথ্য দিল চীন

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:২০, ২০ ফেব্রুয়ারি ২০২১

৪১২

অবশেষে গালওয়ানে সেনা নিহতের তথ্য দিল চীন

লাদাখের গালওয়ান ভ্যালিতে চীন-ভারত সংঘর্ষে ২০ ভারতীয় সৈন্য নিহতের তথ্য আসলেও নিজেদের কোন সৈন্য নিহত না হওয়ার দাবি করে আসছিল চীন। তবে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নিজেদের চার সৈন্য নিহত হয়েছে বলে স্বীকার করে নিয়েছে দেশটি। 

চীনের সরকারি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চীনের সীমান্তে ঢুকে পড়া বিদেশী সৈন্যদের সাথে লড়াইয়ে এ চারজনের মৃত্যু হয়েছে। 

চীনের সামরিক সংবাদমাধ্যম পিএলএ ডেইলি’র প্রতিবেদনে “দেশের জন্য যৌবন, রক্ত এমনকি জীবন দেয়া বীরদের” নাম প্রকাশ করা হয়। চার সৈন্য হলেন চেন হংকজুন, চেন জিয়াংরং, জিয়াও সিয়ুয়ান এবং ওয়াং জুহুরান। তাদের সবাইকে মরণোত্তর পুরষ্কার দেওয়া হয়েছে।

গত বছরের জুনে লাদাখ সীমান্তের গালওয়াল উপত্যকায় পরস্পর সংঘর্ষে জড়ায় চীন-ভারত। চুক্তি ভেঙে সীমান্তে ভারত সড়ক তৈরি করছে বলে চীন অভিযোগ করার পর থেকেই পাথর ছোঁড়াছুঁড়ি হয় কয়েকদফা। 

১৫ জুন প্রায় ১৪ হাজর ফুট (৪,৩০০ মিটার) উচ্চতায় দু’দেশের সেনাবাহিনীর সংঘর্ষে ২০জন ভারতীয় সৈন্যের নিহত হবার খবর ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। দাবি করা হয় চীনা সৈন্যও নিহত হয়েছে। তবে আহত হওয়ার কথা স্বীকার করলেও নিহতের তথ্য স্বীকার করেনি চীন। 


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত