শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সুচির রিমান্ডের মেয়াদ বাড়লো

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:২৭, ১৫ ফেব্রুয়ারি ২০২১

৩৭৩

সুচির রিমান্ডের মেয়াদ বাড়লো

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সুচির রিমান সোমবার (১৫ জানুয়ারি) শেষ হওয়ার কথা থাকলেও, এখনই শেষ হচ্ছে না। তার আইনজীবী খিন মুং জ গণমাধ্যমকে জানান, সুচির রিমান্ডের মেয়াদ বাড়ানো হয়েছে ১৭ তারিখ পর্যন্ত। 

এর আগে ধারণা করা হচ্ছিল, রিমান্ড শেষে শুনানির জন্য সোমবার সু চিকে আদালতে হাজির করা হবে।

মিয়ানমারের নির্বাচনে কারচুপির প্রমাণবিহীন দাবি করে সামরিক বাহিনী সম্প্রতি ক্ষমতা দখল করে এবং দেশে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করে। সুচিসহ বেসামরিক রাজনৈতিক নেতাদের বন্দী করা হয়।

এর আগে  ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানে আটক হওয়া নেত্রী অং সান সুচিকে দুই সপ্তাহের রিমান্ড দেওয়া হয়। আমদানি-রপ্তানি আইনের লঙ্ঘনের অভিযোগ এনে সুচিকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

এছাড়া, মিয়ানমারের বড় বড় শহরগুলোতে সাঁজোয়া যান মোতায়েন করেছে দেশটির সেনাবাহিনী। ধারণা করা হচ্ছে সামরিক ক্যুর বিরোধিতাকারীদের বিরুদ্ধে কঠোর অভিযানে যেতে প্রস্তুতি নিচ্ছে সেনারা।
স্থানীয় সময় রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাত একটা থেকে ইন্টারনেট সংযোগ প্রায় বন্ধ করে দেয়া হয়েছে। গত সপ্তাহেও একবার ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছিল।
গত নভেম্বর মাসে মিয়ানমারে সাধারণ নির্বাচনের পর থেকেই এনএলডি ও সেনাবাহিনীর মধ্যে টানাপোড়েন চলছিল। নির্বাচনে এনএলডি সরকার গঠনের মতো আসন পেলেও জালিয়াতির অভিযোগ তোলে সেনাবাহিনী।
এর জের ধরে ১ ফেব্রুয়ারি ভোরে সু চিসহ নির্বাচিত অনেক নেতাকে গ্রেপ্তার করে সামরিক শাসন জারি করা হয় মিয়ানমারে। তা মেনে নিচ্ছে না মিয়ানমারের জনগণ। সেনাদের রক্তচক্ষু উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছে তারা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত