বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারতে কৃষক-পুলিশ সংঘর্ষে নিহত ১

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫:৪৯, ২৬ জানুয়ারি ২০২১

আপডেট: ১৭:৩৭, ২৬ জানুয়ারি ২০২১

৫০৩

ভারতে কৃষক-পুলিশ সংঘর্ষে নিহত ১

দিল্লির বিখ্যাত রেড ফোর্টে ঢুকে পড়েছেন আন্দোলনরত কৃষকরা। ইতোমধ্যে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে তাদের। এতে এক কৃষক নিহত হয়েছেন। 

আইটিও’তে পুলিশি ব্যারিকেড অমান্য, তাদের মারধর এবং বাস ভাঙচুর করেছেন কৃষকরা। প্রতিবাদকারীদের প্রতিহত করতে বাটন-চার্জ ও টিয়ার গ্যাস ছোড়ে আইনশৃঙ্খলা বাহিনী।

এরই মধ্যে আইটিও’র কাছে পুলিশের গুলিতে এক প্রতিবাদী মারা যান। একটি ট্রাক্টর চালাচ্ছিলেন তিনি। মূলত সেটিকে লক্ষ্য করেই গুলি ছোড়ে তারা। তবে তারা বলছে, ট্রাক্টর উল্টে মারা গেছেন তিনি। 

ফলে পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে এক রুট থেকে বিচ্ছিন্ন হয়ে বিভিন্ন পথ ধরে রেড ফোর্টে প্রবেশ করেন চাষিরা। সেখানে ঢুকেই হলুদ পতাকা উত্তোলন করেন তারা।

নিরাপত্তা আশঙ্কায় দিল্লি থেকে আসা-যাওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। ছয়টি স্থান থেকে রাজধানীতে ঢুকেছেন কৃষকরা। তারা ট্রাক্টর র‌্যালি করছেন।

ভারতের প্রজাতন্ত্র দিবসে (২৬ জানুয়ারি) ফুঁসে উঠেছেন দেশটির কৃষকরা। বিভিন্ন স্থান থেকে ট্রাক্টরে মিছিল করতে করতে দিল্লি অভিমুখে যাত্রা করেছেন তারা।

রাজধানীর বিভিন্ন সীমান্তে কয়েক মাস ধরে বিক্ষোভ করছেন বিদ্রোহীরা। এর মধ্যে অভিনব নানা পন্থা অবলম্বন করেছেন তারা। সবার দাবি একটাই, বিতর্কিত কৃষি সংস্কার বিল প্রত্যাহার করুক কেন্দ্রীয় সরকার।

সেই ধারাবাহিকতায় এবার ট্রাক্টর র‌্যালি করছেন কৃষকরা। তারা কথা দিয়েছিলেন, কোনো বিশৃংখলা সৃষ্টি করবেন না। তবে তাদের সিদ্ধান্ত জানানোর পর থেকেই সহিংসতার আশঙ্কা করা হচ্ছিল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত