শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৯:১১, ২২ জানুয়ারি ২০২২

২৭৯

ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ

৯৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীকে চলতি মাসে দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি করা হলো
৯৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীকে চলতি মাসে দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি করা হলো

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (২২ জানুয়ারি) তার একজন মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ওই মুখপাত্র বলেছেন,মাহাথির মোহাম্মদকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে কী ধরনের অসুস্থতায় তিনি ভুগছেন, সে বিষয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি।

এ নিয়ে ৯৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রীকে চলতি মাসে দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি করা হলো। এর আগে ভর্তি হলে সফল অস্ত্রোপচারের পর গত সপ্তাহে হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট সে সময় জানায়, মাহাথির মোহাম্মদের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। তবে অস্ত্রোপচার সফল হয়েছে। সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তিনি ভালো আছেন।

গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। সেই সময় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ছাড়া পান তিনি।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। ৯২ বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী হন। কিন্তু দুই বছরেরও কম সময়ে তার সরকার ভেঙে যায়। মালয়েশিয়ার রাজনীতিতে তিনি প্রভাবশালী ব্যক্তিত্ব।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত