শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নেপালে বন্যা-ভূমিধসে মৃত্যু ৭৭

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:২৫, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১০:৩২, ২১ অক্টোবর ২০২১

৩২৭

নেপালে বন্যা-ভূমিধসে মৃত্যু ৭৭

নেপালে অব্যাহত ভারি বৃষ্টিতে আকস্মিক বন্যা ও ভূমিধসে অন্তত ৭৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এ ছাড়াও নিখোঁজ রয়েছেন অন্তত ৩০ জন।

কর্তৃপক্ষ জানায়, হিমালয়ের পশ্চিমাঞ্চলে তিনদিনের প্রবল বৃষ্টিপাতে আকস্মিক এ বন্যা দেখা দেয়। এতে বেশকিছু এলাকায় ভূমিধসের ঘটনা ঘটে। এতে পানির তোড়ে ভেসে গেছে বহু ঘরবাড়ি ও গবাদি পশু। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ফসলি জমি। চলছে উদ্ধার অভিযান।

আবহাওয়া বিভাগ জানায়, আরও কয়েক দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এতে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।

নেপালের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা হামকালা পান্ডে বলেছেন, নেপালে এখনো অনেক জায়গায় বৃষ্টি হচ্ছে। আমরা হতাহতের তথ্য-উপাত্ত এখনো সংগ্রহ করছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং ও জলপাইগুড়িতেও ভারি বৃষ্টি অব্যাহত আছে। বিভিন্ন নদ-নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

বুধবার দার্জিলিংয়ের বেশ কয়েক জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত হতাহতের সংখ্যা জানা যায়নি। তবে ভূমিধস হওয়ায় দার্জিলিংয়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বহু অঞ্চলের। জলপাইগুড়িতে পানি বাড়ায় খুলে দেওয়া হয়েছে স্লুইস গেট। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে জাতীয় দুর্যোগবাহিনী।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত