মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এমপি হত্যাকাণ্ডকে সন্ত্রাসী হামলা মনে করছে যুক্তরাজ্য

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:০৫, ১৬ অক্টোবর ২০২১

৩৪৩

এমপি হত্যাকাণ্ডকে সন্ত্রাসী হামলা মনে করছে যুক্তরাজ্য

শহরের একটি গির্জায় হামলার শিকার হন এমপি ডেভিড অ্যামিস
শহরের একটি গির্জায় হামলার শিকার হন এমপি ডেভিড অ্যামিস

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামিসের (৬৯) হত্যাকাণ্ডকে সন্ত্রাসী ঘটনা হিসেবে দেখছে যুক্তরাজ্য। দেশটিতে গত পাঁচ বছরে দুজন এমপিকে হত্যার ঘটনায় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

গার্ডিয়ান এবং বিবিসি প্রকাশিত প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।  অ্যামিস হত্যায় জড়িত সন্দেহে সোমালি বংশোদ্ভূত যুক্তরাজ্যের স্থানীয় অধিবাসী ২৫ বছরের এক তরুণকে গ্রেফতার করা হয়েছে। 

যুক্তরাজ্যের মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে জানায়, কাউন্টার টেররিজম পুলিশের সমন্বয়ক উপসহকারী কমিশনার ডিন হেডন আনুষ্ঠানিকভাবে এ হত্যাকাণ্ডকে সন্ত্রাসীকাজ হিসেবে ঘোষণা দিয়েছেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে ইসলামপন্থী উগ্রবাদীরা জড়িত। পুলিশ তদন্তের অংশ হিসেবে লন্ডনের দুটি ঠিকানার খোঁজ করছে। পুলিশের ধারণা, গ্রেফতার ব্যক্তি একাই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। 

হামলা ও হামলাকারী সম্পর্কে সাসেক্স কাউন্টার টেররিজম পুলিশ সদর দপ্তরে বিস্তারিত জানানো হয়েছে। অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা এমআইফাইভ তদন্তকাজ পর্যালোচনা করছে।

স্থানীয় সময় শুক্রবার সকালে এসেক্সের লেহ-অন-সি শহরের একটি গির্জায় হামলার শিকার হন এমপি ডেভিড অ্যামিস। তিনি সেখানে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বৈঠক করছিলেন। একাধিকবার ছুরিকাঘাত করে তাকে হত্যা করা হয়। ঘটনাস্থলে চিকিৎসা দেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।

পাঁচ বছর আগে ২০১৬ সালে জো কক্স নামের লেবার পার্টির পার্লামেন্ট সদস্যকে হত্যা করা হয়। গতকালের হত্যাকাণ্ডের পর যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্যদের নিরাপত্তাঝুঁকি নিয়ে নতুন উদ্বেগ দেখা দিয়েছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত