বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইন্দোনেশিয়ায় কারাগারে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৪০

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:১৩, ৮ সেপ্টেম্বর ২০২১

৪১৪

ইন্দোনেশিয়ায় কারাগারে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৪০

ইন্দোনেশিয়ার বান্টেন প্রদেশের একটি জনবহুল কারাগারে আগুন লেগে অন্তত ৪০ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন। বুধবার (৮ সেপ্টেম্বর) দেশটির গণমাধ্যম ও একজন সরকারি মুখপাত্রের বরাত দিয়ে এই খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে জানানো হয়েছে, কারাগারের যে ব্লকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে, সেখানে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দি অবস্থান করছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩৯ জন বন্দি।

ইন্দোনেশিয়ার আইন ও মানবাধিকার মন্ত্রণালয়ের কারাগার বিষয়ক দফতরের মুখপাত্র রিকা আপরিয়ান্তি জানান, বুধবার গভীর রাত ১টা থেকে ২টার মধ্যে বানতেন প্রদেশের তাংগেরাং কারাগারের সি ব্লকে আগুন লাগার ঘটনা ঘটে। পরে সেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি আরও বলেন, ওই ব্লকটিতে মাদক সংক্রান্ত অপরাধে যারা কারাগারে আসেন তাদের রাখা হয় এবং সেখানে ১২২ জনের ধারণক্ষমতা রয়েছে। তবে অগ্নিকাণ্ডের সময় ওই ব্লকে কতজন ছিলেন তা তিনি উল্লেখ করেননি, কিন্তু ওই কারাগারটিতে ধারণক্ষমতার বেশি বন্দি ছিল সেটা রয়টার্স নিশ্চিত করেছে।

সেপ্টেম্বরের এক সরকারি হিসাবে দেখা যায়, রাজধানী জাকার্তার কাছাকাছি গুরুত্বপূর্ণ ওই কারাগারটিতে মাত্র ৬০০ জনের ধারণক্ষমতা থাকলেও বর্তমানে দুই হাজারেরও বেশি বন্দি রয়েছে সেখানে।

পুলিশের মুখপাত্র ইউশ্রি ইউনুস মেট্রো টিভিকে বলেন, প্রাথমিকভাবে শর্ট সার্কিটের কারণে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনায় আরও অন্তত ৭৩ জন সামান্য আহত হয়েছেন বলে তিনি পুলিশ প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে উল্লেখ করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত